মান্না আতোয়ার, ঢাকা: salima_bnp_lidarবিএনপি‘র ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান বিএনপি’র চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন।তিনি বলেন, নিরাপত্তা জোরদার করার নামে তাকে গৃহবন্দী করা হয়েছে। সন্ধ্যায় সেলিমা রহমান তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে সেলিনা আরো বলেন, ‘গণতান্ত্রিক পক্রিয়া বজায় রাখতে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে সম্মানজনকভাবে আন্দোলন করতে দেয়া উচিৎ। সরকার যদি তাকে গৃহবন্দি না করে তাহলে কেন দলীয় কর্মসূচিতে অংশ নিতে দিচ্ছে না, দেশের জনসাধারণ তা জানতে চায়। আমরা  আশা করবো সরকার যদি নিজেদের গণতন্ত্রমনা বলে দাবি করে থাকে তাহলে অবিলম্বে সকল প্রকার প্রতিবন্ধকতা  পরিহার করে খালেদা জিয়াকে কর্মসূচি পালনে বাধা দেওয়া থেকে বিরত থাকবে।

তিনি বলেন, বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট একটি অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও সকলের অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে আন্দোলন করে আসছে। কিন্তু সরকার ইচ্ছাকৃতভাবে বিরোধী দলকে নির্বাচনের বাইরে রেখে পাতানো নির্বাচনী খেলা অনুষ্ঠানের মাধ্যমে ক্ষমতাকে আকড়ে ধরার চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের আপামর জনগণ কখনোই এই প্রহসনের পাতানো নির্বাচন মেনে নেবে না।

বিরোধী দলের নেত্রীকে অবরুদ্ধ রেখে সরকার যে স্বৈরচারী আচরণ করছে তাকে ন্যক্কারজনক উল্লেখ করে বিএনপির এই নেত্রী বলেন, আমরা সরকারের এই নিষ্ঠুর, নির্যাতন মোকাবেলা করে জনগণকে সঙ্গে নিয়ে কঠিন পথ অতিক্রমের মধ্যে দিয়ে ন্যায় সঙ্গত আন্দোলনকে চূড়ান্ত বিজয়ে রূপ দিতে সংকল্পবদ্ধ।

প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়ে সেলিমা রহমান বলেন, এখনও সময় আছে দেশ, জাতি ও জনগণের স্বার্থে আত্মঘাতী পথ পরিহার করুন। প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি মেনে নিন। বিরোধী দলের নেতা খালেদা জিয়ার বাসভবন, তার রাজনৈতিক কার্যালয়সহ অবরোধমুক্ত করুন। নইলে আপনার প্রায় ডুবন্ত নৌকা মাঝিমাল্লাসহ নিমজ্জিত হবেই।

প্রধানমন্ত্রী নির্বাচনের নামে রাষ্ট্রীয় অর্থ ব্যয় করে নিজের প্রচারণা চালাচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান।