চাঁদপুরচাঁদপুর: বিজিবির গুলিতে চাঁদপুরের মহামায়ার লোদেরগাঁও এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফারুক নামের এক যুবদলকর্মী নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ২০ জন। বুধবার সন্ধ্যা পৌনে ৬টায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অবরোধকারীরা বিজিবির গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে বিজিবি পাল্টা গুলি ছোড়ে। এতে ফারুক নিহত হয় এবং আহত হয় আরো ২০ জন।

আশঙ্কাজনক অবস্থায় স্থানীরা উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আহমদ কাজল তাকে মৃত ঘোষণা করে। তবে স্থানীয় বিএনপি নেতাকর্মী ও ফারুকের ছোট ভাই কামরুল জানায় ফারুক যুবদলের কর্মী ছিলো।

খবর শুনে চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার মাহবুব মোল্লা ময়নাতদন্তের জন্য লাশটি থানায় নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আহমদ কাজল জানায়, নিহত ফারুক হাসপাতালে আসার পূর্বেই মারা গেছে। তার পিঠে ও বুকে গুলির চিহ্ন ছিলো।

চাঁদপুর পুলিশ সুপার মো.আমির জাফর জানান, বিজিবি সদস্যরা মহামায়া এলাকা অতিক্রম করার সময় ১৮ দলীয় জোটের কর্মীরা বিজিবির গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ে। এতে তাদের গাড়ির গ্লাস ভেঙে যায়। বিজিবি নেতাকর্মীদের ধাওয়া করে মাঠে নামলে অবরোধকারীরা চারদিক থেকে তাদের ঘিরে ফেলে। আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছুঁড়লে ঘটনাস্থলে একজন গুলিবিদ্ধ হয়। পরে হাসপাতালে আনার পর তার মৃত্যু হয়।