ড.ওসমান ফারুকস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেকশিক্ষামন্ত্রী ড. এম ওসমান ফারুক ৫ই জানুয়ারি প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যানে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন। সরকারের আজ্ঞাবহ সিইসি হুকুম পালনে মরিয়া হয়ে প্রহসনের এই নির্বাচনের প্রস্তুতি নিয়েছে।

বিএনপি মনে করে জনগণ বিরোধী দলের অংশগ্রহণ ছাড়া এই নির্বাচনে ভোট দিতে যাবে না। তাই নির্বানের নামে বর-বধুর বিয়ের বাসরঘর সাজাচ্ছে সরকার। শনিবার বিকেলে গুলশানের নিজ বাসায় সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনকে আ’লীগ বরবধূ সাজিয়েছে পুতুলের বিয়ে দেয়ার মতো। নীল নকশার এক তরফা নির্বাচন সম্পন্ন সরকারের মদদে করে আ’লীগ ক্ষমাত্য় টিকে থাকতে চায়।

দেশবাসীর উদ্দেশে ওসমান ফারুক বলেন প্রহসনের বাকশালী একতরফা নির্বাচনকে না বলুন আর গণতন্ত্রকে হ্যাঁ বলুন। তিনি দাবি করেন, শুক্রবার থেকে আজ পর্যন্ত সারা দেশে বিরোধীদলের তিন শতাধিকনেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

তিনি অভিযোগ করেন, যৌথবাহিনীর সহযোগিতায় দেশের বিভিন্ন স্থানে বিএনপিরকয়েকজন নেতার বাসায় হামলা ও ভাঙচুর করা হয়েছে। পরিবারের সদস্যদের মারধরকরা হয়েছে। তিনি আরো দাবি করেন, সারা দেশে আহত হয়েছেন পাঁচ শতাধিক নেতাকর্মী।