কাজী জাফরস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান কাজী জাফর আহমদ বলেছেন রবিবারে যে নির্বাচন অনুষ্ঠিত হবে তা বাংলাদেশের জন্য আরেকটি কলঙ্কময় অধ্যায়। নীল নকশার একতরফা প্রহসনের নির্বাচনকে প্রতিহত করতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষকে উদাত্ত আহ্ববান জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় এক বিবৃতিতে তিনি বলেন, এ নির্বাচন অনুষ্ঠানের জন্য শাসক দল নানা অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু এ নির্বাচনকে আমাদের অবশ্যই প্রতিহত করতে হবে।

কাজী জাফর বলেন, রবিবার বাংলাদেশে কলঙ্ক ও প্রহসনের যে নির্বাচন হবে, দেশপ্রেমিক জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী রাজনৈতিক শক্তি তা যে কোন মূল্যে প্রতিহত করবে।

জাফর বলেন, ‘এ নির্বাচন দেশ-বিদেশে তামাশার বস্তু হিসাবে চিহ্নিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্রের কবর রচনা করার জন্য শাসক দল উদ্যত হয়েছে ।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গৃহবন্দি করায় উদ্বেগ প্রকাশ করে কাজী জাফর বলেন, নির্বাচন অনুষ্ঠানে যখন অপপ্রয়াস চলছে, ঠিক তখন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া গৃহবন্দি। পুলিশ ও বালির ট্রাকের বেষ্টনী তৈরী করে তার স্বাভাবিক চলাফেরার স্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করা হয়েছে।

সব ভোটারকে ঘর থেকে বের না হয়ে এ নির্বাচন বয়কট করার আহ্বান জানানোর পাশাপাশি এ নির্বাচন প্রতিহত করতে জাতীয় পার্টির সব নেতা-কর্মীকে নির্দেশ দিয়েছেন কাজী জাফর আহমদ।