এম. সোলায়মান, বরগুনা: বরগুনায় ১০ম জাতীয় সংসদ নির্বাচনborguna_pic  ৫ জানুয়ারী কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন কমিশন অফিস সুত্রে বেসরকারী ভাবে প্রাপ্ত ফলাফলে বরগুনা -১ আসন বরগুনা সদর, আমতলী, তালতলী থেকে ৮৫৩৭৮ ( পঁচাশি হাজার তিন শত আটাত্তুর) ভোট পেয়ে আওয়ামীগের এড.ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বিজয়ী হয়েছেন।

বরগুনা ১ আসনে মোট ১৭৬ টি ভোট কেন্দ্রে ভোটার সংখা ছিল ৩৫৯৪৫৬ জন। এর  মধ্যে ১১৭৯৬০ (এক লক্ষ সতের হাজার নয় শত ষাট) ভোট কাস্ট হয়েছে ।

বরগুনা -২ আসন বেতাগী, বামনা , পাথরঘাটা থেকে ১১৭৩৮ ভোট (এক লক্ষ সতের হাজার তিন শত বিরাশি) পেয়ে আওয়ামীলীগের প্রার্থী শওকত হাসানুর রহমান রিমন বিজয়ী হয়েছেন। এ আসনে ১১২ টি  ভোট কেন্দ্রে মোট ভোটার সংখা ছিল ২৩১৫২৪ জন।

এর মধ্যে ১৩৬২৬৫ (এক লক্ষ সাইত্রিশ হাজার দুই শত পয়ষট্টি) ভোট কাস্ট হয়েছে । বরগুনা -১ আসনে নিকটতম  প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্র্থর্াী মোরগ প্রতীকের মোঃ দেলোয়ার হোসেন পেয়েছেন ৬৫৪২৬ (পয়ষট্টি হাজার চার শত ছাব্বিশ) ভোট। বরগুনা -২ আসনের নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী মোরগ প্রতীকের প্রফেসর ড. আবুল হোসেন সিকদার পেয়েছেন ১৬১২৯ (ষোল হাজার একশত উনত্রিশ ভোট।

২ আসনের প্রার্থী শওকত হাচানুর রহমানের বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ এনে স্বতন্ত্র প্রার্থী প্রফেসর ড. আবুল হোসেন সিকদার দুপুর ২ টায়  মনোনয়ন প্রত্তাহারের ঘোষনা করেন। এ ছাড়া বরগুনায় ৭ জানুয়ারি অর্ধ দিবস হরতাল ডেকেছে বরগুনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোঃ দেলোয়ার হোসেন।

বরগুনা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলনের মাধ্যেমে দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ ও ফলাফল বাতিলের দাবীতে ৭ জানুয়ারি অর্ধ দিবস হরতালের ঘোষনা দেন তিনি।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, কয়েকটি ভোট কেন্দ্রে তার কর্মীদের অমানসিক নির্যাতন এবং পুলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে। তাই তিনি এ ফলাফল প্রত্যাক্ষান করে সকল শ্রেনী পেশার মানুষকে সতঃস্ফূর্তভাবে এ হরতাল পালনের আহবান জানান।