প্রধানমন্ত্রী আহসান আমীন, ঢাকা: আ’লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ন ও সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় গণতন্ত্রের বিজয় হয়েছে। জনগণ শান্তি ও গনতন্ত্রের পক্ষে রায় দিয়েছেন। সেজন্য শত প্রতিকূলতাকে উপেক্ষা করে ভোট দিয়েছেন। আজ সোমবার বিকালে তার বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, এসময় বিরোধীজোটের হুমকি, হরতাল-অবরোধ ও সহিংসতার মধ্যে দেশের মানুষ নির্বাচনে অংশ নেয়ায় সাধারণ ভোটারদের অভিনন্দন জানান তিনি।

শেখ হাসিনা বলেন, প্রধান বিরোধী দলসহ অন্যান্য যে কয়টি রাজনৈতিক দল অংশগ্রহণ করেনি তারা থাকলে এ নির্বাচন আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারতো। জামায়াতের সঙ্গ ত্যাগ করে বিএনপিকে আলোচনায় আসার আহ্বান জানিয়ে তিনি। প্রধানমন্ত্রী সকলকে ধৈর্য ধরার আহবান জানান।

শেখ হাসিনা বলেন, “আমি বিরোধীদলীয় নেত্রীর প্রতি আহ্বান জানাই-যুদ্ধাপরাধী ও জঙ্গীবাদী জামায়াত ছেড়ে আলোচনায় আসুন।” এই নির্বাচনে বিজয় হয়েছে গণতন্ত্রের। আর পরাজয় হয়েছে গণতন্ত্রবিরোধীদের।

বিরোধী দলের পক্ষ থেকে নিষেধ করা হয়েছিল কে উ যাতে ভোট কেন্দ্রে না যায়, ভোট না দেয়- উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “কিন্তু জনগণ সবকিছু উপেক্ষা করে ভোট দিয়েছে। এজন্য আমি তাদের অভিনন্দন জানাই।”

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, ‘নিরীহ মানুষের রক্তে আজ গণতন্ত্র রক্তাক্ত। তাই সন্ত্রাস আর সহিংসতা পরিহার করে রাজনীতিতে আসুন।’

প্রধানমন্ত্রী বলেন, যখনই বিএনপি জামায়াত ছাড়া সমাঝোতায় আসবে। তখনই উৎসবমুখর পরিবেশে আবার একাদশতম নির্বাচন হবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর উপদেষ্টাদের মধ্যে রয়েছেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেন গুপ্ত, এইচটি ইমাম, গওহর রিজভী, ইউসুফ হোসেন হুমায়ূন। সভাপতিমন্ডলীর সদস্যদের মধ্যে রয়েছে- ওবায়দুল কাদের, লতিফ সিদ্দিকী, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, সতীশ চন্দ্র, হাসানুল হক ইনু। এছাড়া ডা. দীপু মনি, সাহারা খাতুন, ড. হাছান মাহমুদ, এডভোকেট কামরুল ইসলামসহ আওয়ামী লীগের ঢাকায় উপস্থিত নেতারা উপস্থিত আছেন।

প্রসঙ্গত, প্রধান বিরোধীদল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অনুপিস্থিতে রবিবার একতরফা দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনের আগে ১৫৩ আসনে একক প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় ১৪৭টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে শতাধিক আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছে আওয়ামী লীগ।

http://www.youtube.com/watch?v=W6zBkntBNss&feature=player_embedded#t=5