রুহুল আমীন,ঢাকা: সংখ্যালঘু নিgonogagoron_dr_emran_h_sorkar_picর্যাতনের প্রতিবাদে ১০ ও ১১ জানুয়ারি ঢাকা থেকে যশোরের মালোপাড়া পর্যন্ত রোডমার্চ করবে গণজাগরণ মঞ্চ।

মঙ্গলবার শাহবাগে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা দেন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।হামলা প্রতিরোধে প্রশাসনিক ব্যর্থতাকে দায়ী করে এ সময় তিনি বলেন, ‘হামলার হুমকির বিষয়ে প্রশাসনকে অবগত করা সত্ত্বেও তারা আগাম ব্যবস্থা নিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

এমনকি হামলার পর দায়ীদের গ্রেপ্তার করারও কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।’তিনি বলেন, ‘গত এক বছরে জামায়াত-শিবিরের এসব হামলা কয়েক গুণ বেড়েছে।

’এসময় সাম্প্রদায়িক সন্ত্রাসে আক্রান্ত পরিবারগুলোকে সহায়তা দিতে শাহবাগে একটি ‘সমন্বয় সেল’ গঠন করা হয়েছে বলে জানান ইমরান।এই সেলে আক্রান্ত এলাকার খবর জানাতে এবং সেলে কাজ করতে আগ্রহীদের ০১৭৮১-৬২৮১১১ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানান ইমরান।

উল্লেখ্য, ৫ জানুয়ারি দশম জাতিয় নির্বাচনে ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার প্রায় সাথে সাথেই যশোর, রাজশাহী, দিনাজপুর, রংপুরসহ দেশের বিভিন্ন এলাকায় সংখ্যালঘুদের ওপর হামলা ও তাদের বাড়িতে ভাঙচুর, লুটতরাজ ও অগ্নিসংযোগ শুরু করে দুর্বৃত্তরা। প্রান ভয়ে অনেকেই নিজ বাড়ী ছেড়ে অন্যত্র অসহায় দিনাতিপাত করছে।