রুহুল আমীন,ঢাকা: দুবাইয়ে দ্বিতীয় টেস্শ্রীলঙ্কারটের প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। বুধবার পাকিস্তানকে ১৬৫ রানে অলআউট করে দিন শেষে ১ উইকেটে ৫৭ রান করেছে অতিথিরা।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা খারাপ হয়নি পাকিস্তানের। খুররম মনজুরের দৃঢ়তায় ২ উইকেটে ১০৭ রানের স্বস্তিকর জায়গাতেই ছিল পাকিস্তান।

দ্বিতীয় সেশনের পানি পানের বিরতির ঠিক আগের ওভারে অভিজ্ঞ ইউনুস (১৩) খানের বিদায়ের মধ্য দিয়ে পাকিস্তানের ধসের সূচনা। এরপর মাত্র ৫৮ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হারায় তারা।

বিলাওয়াল ভাট্টি ছাড়া পাকিস্তানের শেষ সাত ব্যাটসম্যানের আর কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ ৭৩ রান আসে মনজুরের ব্যাট থেকে।শ্রীলঙ্কার রঙ্গনা হেরাথ ও নুয়ান প্রদীপ তিনটি করে উইকেট নেন। সুরঙ্গা লাকমাল ও সামিন্দা এরাঙ্গা নেন দুটি করে উইকেট।

দিনের শেষ ঘণ্টায় ব্যাট করতে নেমে দিমুথ করুনারতেœর (৩২) উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। একাদশ ওভারে করুনারতেœর বিদায়ের পর দিনের বাকি সময়টুকু নিরাপদে কাটিয়ে দিয়েছেন কুশল সিলভা ও কুমার সাঙ্গাকারা।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান, প্রথম ইনিংস: ১৬৫ (মনজুর ৭৩, শেহজাদ ৩, হাফিজ ২১, ইউনুস ১৩, মিসবাহ ১, শফিক ৬, সরফরাজ ৭, বিলাওয়াল ২৪*, আজমল ৮, রাহাত ০, জুনায়েদ ২; হেরাথ ৩/২৬, প্রদীপ ৩/৬২, এরাঙ্গা ২৫, লাকমাল ৪৫)

শ্রীলঙ্কা, প্রথম ইনিংস: ৫৭/১ (করুনারতেœ ৩২, সিলভা ১২*, সাঙ্গাকারা ১২*; জুনায়েদ ১/২৬