সালমাঢাকা: বাংলাদেশের প্রতিযোগিতামুলক গানের অনুষ্ঠানগুলোর মধ্যে ক্লোজআপ ওয়ান অন্যতম। ক্লোজআপ ওয়ানের দ্বিতীয় আসরের সেরা আবিস্কার সালমা আক্তার।  ‘ও মোর বানিয়া বন্ধুরে/ একটা তাবিজ বানায়া দে’ এ গানটি শুনেননি এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন।

গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ক্লোজআপ ওয়ান তারকা সালমার কন্ঠেই। সালমা আক্তার সংসদ সদস্যের (এমপি) বউ হয়েছেন দশম সংসদ নির্বাচনের পর। তবে এবার মন্ত্রীর বউ হতে চান তিনি।

সালমা এতোদিন ছিলেন চেয়ারম্যানের বউ। কিন্তু সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচনে তার স্বামী শিবলী সাদিক আওয়ামী লীগের হয়ে জয়ী হওয়ায় বদলে গেছে তার পরিচয়। তিনি এখন এমপির বউ। তবে শুধু এমপির বউ হয়েই ক্ষান্ত হতে চান না তিনি। মন্ত্রীর বউও হওয়ার ইচ্ছা পোষণ করেছেন তিনি।

সালমা আক্তার আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অন্যান্য বাঙালি নারীর মতোই আমি নিজের পরিচয়ের পাশাপাশি স্বামীর পরিচয়ে পরিচিত হতে চাই। পাড়ার-মহল্লার সবাই আমাকে এমপির বউ বলে সম্বোধন করছেন। তবে আমার চাওয়া একটু বেশি। আমি চাই শিবলী শুধু এমপি নয়, সে মন্ত্রীও হোক। তাহলে আমাকে সবাই মন্ত্রীর বউ বলে ডাকবে। আমার জন্য এবং শিবলির জন্য দোয়া করবেন। শিবলি যেন জনগণের সেবা করতে পারে।”

বর্তমানে দিনাজপুরে তার শ্বশুর বাড়িতে অবস্থান করছেন সালমা। নির্বাচনে জেতার পর বেশ ফুরফুরে মেজাজেই আছেন তিনি। সামনের সপ্তাহে তিনি ঢাকায় আসবেন বলে জানা গেছে।

এদিকে নির্বাচনের বেশ আগে থেকেই কুষ্টিয়ার মেয়ে সালমা তার ফেসবুক প্রোফাইলে স্বামীর পক্ষে প্রচারণা চালিয়ে আসছিলেন। সর্বশেষ তিনি তার প্রোফাইলে একটি ফুলের মালা পড়া ছবি আপলোড করেছিলেন। স্বামী শিবলী সাদিক নির্বাচনে জেতার পর তার বিজয়মাল্য নিজেই পরিয়ে দিয়েছেন স্ত্রী সালমাকে।

সালমা ঢাকায় ফিরেই আবার ব্যস্ত হয়ে পরবেন অ্যালবামের কাজ নিয়ে। ইতোমধ্যে ছয়টি অ্যালবাম বের হয়েছে সালমার। নতুন অ্যালবামের সবকাজ শেষ শুধু কণ্ঠ দেবেন তিনি। এপ্রিলের শুরুতে বাংলা নববর্ষে নতুন অ্যালবামটি শ্রোতাদের উপহার দেবেন বলে জানান তিনি।