ঢাবির শিক্ষার্থীরাএম এ লতিফ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ১৫ই ডিসেম্বর থেকে ১লা জানুয়ারী পর্যন্ত শীতকালীন ছুটির কারনে বন্ধ ছিল।

কিন্তু শীত কালীন ছুটি শেষ হওয়ার পরেও বিরোধীদলের ডাকা টানা অবরোধের কারনে  শুরু হয়নি কোন বিভাগের নিয়মিত ক্লাশ।

এতে কোন বিভাগের সম্পূর্ণ সিলেবাস শেষ না হওয়ার আশঙ্কায় ঢাবি শিক্ষার্থীরা। ছাত্রদের সাথে কথা বললে তারা বলেন, ১৮ দলের অবরোধের কারনে আমরাও    সারা দেশের শিক্ষার্থীদের মত বেকায়দায় পড়েছি।

তারা বলেন আমরা গত সেমিস্টারে আমাদের পূর্নাঙ্গ সিলেবাস শেষ করতে না পাড়ায় পরীক্ষা খারাপ হয়েছে। অন্যদিকে, অবরোধের কারনে বাড় বাড় পিছানো হয়েছে ২০১৩-১৪ সেশনের ভর্তি ইচ্ছু শিক্ষার্থীদের ভাইভা। প্রায় ২ মাস পিছনে পড়েছে এসব শিক্ষার্থীরা।

আগামী ১৫ জানুয়ারী শুরু হবে ‘খ’ ইউনিটের সাক্ষাৎকার। গতবছর এ সাক্ষাৎকার হয়েছিল ডিসেম্বর মাসে। ভর্তি  ইচ্ছু শিক্ষার্থীদের সাথে কথা বললে তাদের কয়েকজন বলেন, আমাদের দেশের রাজনীতিবিদরা তাদের নিজেদের স্বার্থে পলিটিক্স করেন,

তারা কখনো সাধারণ মানুষের কথা চিন্তা করেননা, আমরা আজ তাদের এই রাজনৈতিক হানাহানির কারনে শিক্ষার দিক দিয়ে বিশ্ব প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির প্রোক্টর এম আমজাদ আলীর সাথে কথা বললে তিনি  আজকের বাংলাদেশ ২৪.কমকে  জানান, আমরা অবরোধের কারনে ছাত্রদের যে ক্ষতি হয়েছে তার জন্য দুঃখিত, রাজনীতিবিদদের ওপর আমাদের করার কিছু নেই, তারপরেও  আমরা সকল বিভাগকে যথাসম্ভব ক্লাস নেওয়ার জন্য বলে দিয়েছি।