মুজাবিজাহিদুল ইসলাম জাহিদ, জাবি: বঙ্গবন্ধুকে হত্যার পর ট্যাংকের ওপর নেচেছিলেন জাবি ভিসি আনোয়ার হোসেন বলে মন্তব্য করেছেন আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র শিক্ষক নেতারা।

স্বাধীনতাত্তোর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সহযোগিতা না করে আওয়ামী বিদ্বেষী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বঙ্গবন্ধু সরকারকে উৎখাতের উন্মাদনায় মেতে ওঠেছিলেন।

বৃহস্পতিবার দুপুরে সমাজবিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে তাকে অপসারণ করার জন্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান তারা।

শিক্ষক সমিতি, সাধারণ শিক্ষক ফোরাম ও সম্মিলিত শিক্ষক ও শিক্ষার্থী ঐক্য ফোরামের পর এবার ভিসির পদত্যাগ দাবি করল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। এই প্রথম আওয়ামীপন্থি শিক্ষকরা সংবাদ সম্মেলন করে তার পদত্যাগ দাবি করলেন।

সংবাদ সম্মেলন ভিসির নানা কর্মকান্ডের সামালোচনা করে সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক  মোঃ আমির হোসেন লিখিত বক্তব্যে বলেন, ভিসি শিক্ষার সুষ্ঠু পরিবেশ প্রশাসিনক কার্যক্রমে শৃঙ্খলা, গতিবৃদ্ধি ও জবাবদিহিতা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অধ্যাপক নুরুল আলম, অধ্যাপক ফরিদ উদ্দিন, অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক তপন কুমার সাহা, সহযোগী অধ্যাপক কবিরুল বাশার, আসম ফিরোজ-উল-হাসান, সাব্বির আলম প্রমুখ।