সিরাজগঞ্জসিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কোনাবাড়িতে ট্রাক, মাইক্রোবাস, কার ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে মারাত্মক দগ্ধ হওয়া চারটি মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।এসময় আহত হয়েছে আরো অন্তত ৫ জন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে বঙ্গবন্ধু যমুনা সেতু পশ্চিম সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস কর্মী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালাচ্ছে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

এ ঘটনার পর থেকেই ঢাকা-রংপুর মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। মহাসড়কের দু’পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। হতাহতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছে উদ্ধারকারীরা।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মকর্তা মকবুল হোসেন আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিস্ফোরণে পুড়ে যাওয়া মাইক্রোবাস থেকে তিনটি ও প্রাইভেটকার থেকে একটি সম্পূর্ণভাবে দগ্ধ হওয়া ৪টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ চলছেই।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আমিনুল ইসলাম আজকের বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমকে  জানান, রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের কামারখন্দ উপজেলার ৬নং ব্রিজের ওপরে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

এসময়ে একটি ট্রাক ও প্রাইভেটকার, মাইক্রোবাস, ও মোটরসাইকেল পেছন থেকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে মাইক্রোবাস ও প্রাইভেটকারটি পুড়ে যায়।

ঘটনার সময় ট্রাক দুটি মহাসড়কের পাশে উল্টে যায়। খবর পেয়ে সিরাজগঞ্জ, বঙ্গবন্ধু সেতু ও কামারখন্দ থানা ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে যায়। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হামিদ দুর্ঘটনা ও চারজন নিহতের বিষয়টি নিশ্চিত করেন।