কার্যালয়ে খালেদাস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: ১৮ দলীয় জোটের নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পুলিশ প্রটোকলে ১৫ দিন পর গুলশানের নিজ কার্যালয়ে এসেছেন । বুধবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে নিজ রাজনৈতিক কার্যালয়ে আসেন তিনি। এসময় উপস্থিত নেতাকর্মীরা খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান।

বিএনপি নেতাদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ড. ওসমান ফারুক, সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, নারী সংসদ সদস্য নিলুফার চৌধুরী মনি, রাশেদা বেগম হীরা,

মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা, নির্বাহী কমিটির সদস্য জেবা খান, জাতীয়তাবাদী সাংস্কৃতিক আন্দোলনের সভাপতি সানজানা চৈতী পপি প্রমুখ গুলশান কার্যালয়ে উপস্থিত রয়েছেন।

এরপর চীনা রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বসেন খালেদা জিয়া। এর আগে গত মঙ্গলবার জার্মান রাষ্ট্রদূত, বুধবার কানাডীয়ান রাষ্ট্রদূত, বৃহস্পতিবার ব্রিটিশ হাইকমিশনার রবার্ট গিবসন খালেদা জিয়ার সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন।

প্রসঙ্গত, ১৪ দিন পর বুধবার সকালে গুলশান-২ নম্বরের ৭৯ নম্বর রোডের খালেদা জিয়ার বাসার সামনে থেকে ‘নিরাপত্তা ব্যারিকেড’ ও অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তুলে নেয়া হলেও অবরোধ কর্মসূচির জন্য বাসা থেকে বের হননি তিনি।

১২ দিন ধরে নিজ বাসায় ‘অবরুদ্ধ’ ছিলেন খালেদা। এসময় দলের কোনো নেতা, আত্মীয়স্বজনকেও তার সঙ্গে সাক্ষাৎ করতে দেয়নি আইনশৃঙ্খলাবাহিনী। এমনকি তার খাবারও বাইরে থেকে বাসায় প্রবেশে বাধা দেয় পুলিশ। সর্বশেষ ২৬ ডিসেম্বর নিজ বাসা থেকে গুশানের কার্যালয়ে যান তিনি।