কায়কোবাদ তুফান,নলছিটিNalchity Pic: নলছিটির দুটি স্ব-মিল থেকে আজ মঙ্গলবার সকালে প্রায় অর্ধলাখ টাকা মূল্যের গাছ উদ্ধার করেছে বলে দাবি করেন বনবিভাগ।

উদ্ধারকৃত গাছগুলোকে উপজেলা বনবিভাগ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।স্থানীয় বন সংরক্ষণ কর্মকর্তা ফারুক হোসেন জানান, গত ১২ জানুয়ারি রাতে একটি সংঘবদ্ধ চোরের দল বিভিন্ন সড়কের পাশে থাকা বনবিভাগের ২১টি শিশু গাছ ও ৩টি মেহগণি গাছের পিস এনে শহরের কলবাড়ি সড়কের দুটি স্ব-মিলে রেখে যায়।

আজ সকালে স্থানীয়রা গাছগুলো দেখে পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসানাত মুহাম্মদ আরেফীনের নির্দেশে গাছগুলো জব্দ করে বনবিভাগে নিয়ে আসা হয়।

স্থানীয় সাংবাদিকরা সরজমিনে গেলে প্রথমে স্ব-মিল দুটির ম্যানেজার জানান, রাতের আঁধারে গাছগুলো স্ব-মিলে রেখে যায় বন সংরক্ষণ কর্মকর্তা ফারুক হোসেনের কথা বলে তার কিছ্ক্ষুন পরই বন কর্মকর্তার চাপে অস্বীকার যায় তারা।

এদিকে স্থানীয়রাও অভিযোগ করেছেন বনবিভাগের কর্মকর্তা ফারুক হোসেন যোগসাজসে দীর্ঘদিন যাবত একটি সংঘবদ্ধ দল প্রায়ই গাছ বিক্রি ও ফারানোর জন্য স্ব-মিলে নিয়ে আসে। বন সংরক্ষণ কর্মকর্তার নাটক বলে উল্লেখ করেন স্থানীয়রা।  তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন বন সংরক্ষণ কর্মকর্তা ফারুক হোসেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।