রামুramu_coxbazar_pic: দেশজুড়ে সংখ্যালুঘুদের ওপর বর্বোরচিত হামলা ও নির্যাতন, নিপিডন, ঘর-বাড়ি, উপাসনালয়ে অগ্নিসংযোগ, ব্যবসা প্রতিষ্ঠান, ভাংচুর, লুটপাট,

নির্যাতন বন্ধ এবং সরকারের কাছে তাদের নিরাপত্তা চেয়ে গতকাল মঙ্গলবার ১৪ জানুয়ারী বিকেলে  চৌমুহনী স্বাধীনতা চত্বরে কক্সবাজারেরর রামুতে সম্প্রদায়ীকতা বিরোধী মঞ্চের উদ্যোগে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বিভিন্ন সনাতন সম্প্রদায়ের ধর্মী সংগঠন, রাজনৈতিক সুশীল সমাজ, বিভিন্ন পেশাজীবি মানুষ অংশ নেন।

তাপস মল্লিকের সঞ্চালনায়  অনুষ্ঠিত মানব বন্ধনত্তোর প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল,  ডা. কেপি দাশ, এড. দীলিপ ধর, পরিতোষ চক্রবতর্হী বাবুল,

আশূতোষ চক্রবর্তী মন্টু, অপূর্ব পাল, রতন দেওয়ানর্জী, শামীম আহসান ভুলু, প্রকাশ সিকদার, ননি গোপাল দে, সুশান্ত পাল বাচ্চু, বিজয় ধর, সুভাষ ধর, তারাপদ ধর বটু, অর্পন বড়–য়াসহ নেতৃবৃন্দ।

এদিকে মানব বন্ধনে রামু সর্বজনীনয় কালী মন্দির পূজা কমিটি, রামুকুট তীর্থধাম পরিচালনা পরিষদসহ প্রায় ১০টি বিভিন্ন ধর্মীয় সংগঠনের ব্যানারে নেতৃবৃন্দরা অংশ নেয়।

বক্তারা বলেন, যারা সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করছে তারা দেশ ও জাতীর শত্রু। সংখ্যালঘুদের ওপর হামলাকারিদের দ্রুত গ্রেফতার করে বিশেষ ট্রাইবুনাল গঠন করে তাদের বিচার করার দাবী জানান বক্তারা।বক্তাগণ অনতি বিলম্বে সংখ্যালঘুদের উপর নির্যাতন বন্ধ এবং হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।