নতুন মন্ত্রীদের শপথ পাঠস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগের জনসংযোগ কর্মকর্তা ও উপ-প্রধান তথ্য কর্মকর্তা এ এফ এম আমিনুল ইসলাম জানান, সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে সকাল ১০টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৈঠকের আলোচ্যসূচি সম্পর্কে কিছু জানা না গেলেও পারস্পারিক শুভেচ্ছা বিনিময়ই হবে প্রথম বৈঠকের মূল বিষয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। প্রধানমন্ত্রী বৈঠকে নতুন মন্ত্রিসভার সদস্যদের আগামীর পথচলার দিক নির্দেশনা দেবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

১২ জানুয়ারি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করে নতুন সরকার গঠন করা হয়। এ সরকারে প্রধানমন্ত্রী ছাড়া ২৯ জন মন্ত্রী, ১৭ প্রতিমন্ত্রী এবং দুজন উপমন্ত্রী রয়েছেন।

প্রধান বিরোধী দল বিএনপির বর্জনের মধ্যেই ৫ জানুয়ারি রবিবার দশম জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হয়। বুধবার বেসরকারিভাবে নির্বাচিত ২৯২ জন সংসদ সদস্যের মধ্যে ২৯০ সদস্যের নাম গেজেট আকারে প্রকাশ করে নির্বাচন কমিশন।

এর আগে, বিনা প্রতিদ্বন্দ্বীতায় ১৫৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচন হয় ১৪৭ আসনে। দশম সংসদের ৩০০ আসনের মধ্যে আটটি আসনের ফলাফল স্থগিত রয়েছে। এ সব আসনে ১৬ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।