Amir_Hossain_Amuআবুল হাসান মৃধা, ঝালকাঠি: সদ্য সমাপ্ত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য আমির হোসেন আমু বিনাপ্রতিদ্বন্দ্বীতায় এমপি নির্বাচিত হওয়ার পর শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ নেয়ায় ঝালকাঠির সাধারণ মানুষদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

বিগত নবম জাতীয় সংসদে মন্ত্রীসভায় উপেক্ষীত এ ত্যাগি নেতাকে সভানেত্রী মূল্যায়ন না করায় দীর্ঘদিন আশাহত ছিল এ জেলার মানুষ।

জাতীয় সংসদ নির্বাচনে অন্তবর্তীকালীন সরকারের সাবেক এ মন্ত্রী বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ার পর থেকেই ঝালকাঠির আওয়ামীলীগসহ সাধারণ মানুষের মধ্যে আলোচনার কেন্দ্রবিন্দু ছিল আমির হোসেন আমু মন্ত্রীসভায় স্থান পাচ্ছেন।

প্রত্যাশা পূরণ হওয়ায় উন্নয়নের আশায় বুক বেঁধেছে ঝালকাঠিসহ পুরো দক্ষিণাঞ্চলের মানুষ। বর্ষীয়ান এ নেতা গোটা দক্ষিণাঞ্চলের উন্নয়নে কাজ করবেন বলে তাদের প্রত্যাশা।

এলাকাবাসী জানান, ঝালকাঠির অবকাঠামো উন্নয়নের পাশাপাশি বিগত দিনে শুরু হওয়া আন্তঃজেলার বিভিন্ন সড়ক ও ব্রিজের কাজ দ্রুত এগিয়ে নিতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে তারা প্রত্যাশা করেন। এ ব্যাপারে ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আল জানান, দীর্ঘদিন এ অঞ্চলের মানুষ প্রতিক্ষীত ছিল জননেতা আমির হোসেন আমু সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পাবেন।

জনগনের আশার প্রতিফলন হয়েছে, তিনি পূর্ণ মেয়াদের জন্য শিল্প মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির জানান, ঝালকাঠিবাসীর দীর্ঘদিন ধরে প্রানের দাবী ছিল আমু ভাই মন্ত্রী হবেন।

তিনি এ অঞ্চলের উন্নয়নের রুপকার। তিনি খাদ্যমন্ত্রী থাকাকালে ঝালকাঠিতে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। এ জেলার সাধারণ মানুষ তাদের প্রতিক্রিয়ায় আশা প্রকাশ করেন, তার মন্ত্রী হওয়ার মধ্য দিয়ে অবহেলিত ঝালকাঠির উন্নয়ন, দুর্নীতি-সন্ত্রাসমুক্ত জেলা গঠন ও রাজনৈতিক সৌহার্দতাপূর্ণ পরিবশে অক্ষুন্ন রাখবেন আওয়ামীলীগের এই প্রবীন নেতা।