bangladesg_cricket_tem_pরুহুল আমীন,ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আগামী ১৬ মার্চ থেকে ৬ এপ্রিল পর‌্যন্ত অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে স্বাগতিক বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, হংকং ও নেপাল।

টি-টোয়েন্টির প্রাথমিক দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন দুই বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও আরাফাত সানি, দুই পেসার শুভাশীষ রায় ও তাসকিন আহমেদ এবং অলরাউন্ডার আলাউদ্দিন বাবু।

অনেক দিন পর দলে ফিরেছেন ইমরুল কায়েস, জুনায়েদ সিদ্দিক ও নাজমুল হোসেন।তবে এই দলে জায়গা হয়নি শাহরিয়ার নাফীস, নাজিমউদ্দিন, এনামুল হক জুনিয়র ও শাহাদাত হোসেনের।

বাংলাদেশের প্রাথমিক দল: মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সোহাগ গাজী, এনামুল হক, সাকিব আল হাসান, নাসির হোসেন, ইলিয়াস সানি, জিয়াউর রহমান, মাশরাফি বিন মুর্তজা, জহুরুল ইসলাম,

শফিউল ইসলাম, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, আল-আমিন, মুমিনুল হক,শামসুর রহমান, মুক্তার আলী, রুবেল হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, নাজমুল হোসেন, জুনায়েদ সিদ্দিক, আরাফাত সানি, মোহাম্মদ মিঠুন, আলাউদ্দিন বাবু, শুভাশীষ রায়, সৌম্য সরকার, তাইজুল ইসলাম ও ফরহাদ রেজা।