রুহুল আমীন,ঢাকা: কোপা ডেলরের শেষ ষোলর দ্বিতীmessi_barsolona_picয় লেগে সহজ জয় পেয়েছে বার্সেলোনা। বৃহস্পতিবার তারা ২-০ গোলে হারিয়েছে গেটাফেকে। স্বাগতিকদের বিপক্ষে করা এই দুটি গোলই এসেছে আবার লিওনেল মেসির পা থেকে।

গত সপ্তাহে প্রথম লেগে স্পেনের চ্যাম্পিয়ন বার্সেলোনা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল গেটাফেকে। এর ফলে সমষ্টিগতভাবে গেটাফেকে ৬-০ গোলে হারিয়ে কোপা ডেলরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে জেরার্ডো মার্টিনোর দল।

তবে হারাতে হয়েছে নেইমারকে। বৃহস্পতিবার এই গেটাফের বিপক্ষে ম্যাচেই চোট পেয়ে ছিটকে পড়েন মাঠ থেকে।লিওনেল মেসি আর নেইমার এদিন শুরু থেকেই খেলতে নামেন। কিন্তু প্রথমার্ধের ২৮ মিনিটেই আঘাত পেয়ে ট্রেচারে করে মাঠ থেকে বেরিয়ে যান ব্রাজিলের ভবিষৎ তারকা নেইমার।

তবে আলো ছড়িয়েছেন ক্যারিয়ারের বাজে একটা সপ্তাহ কাটিয়ে মাঠে ফেরা বার্সেলোনার আর্জেন্টাইন স্ট্রাইকার। দুইমাস পর চোট কাটিয়ে এই গেটাফের বিপক্ষেই প্রথম খেলেছিলেন তিনি। সেই ম্যাচেও জোড়া গোল করে জানান দিয়েছিলেন, ‘মেসির জায়গায় মেসি।’

স্বাগতিক গেটাফের বিপক্ষে দ্বিতীয় লেগেও করলেন জোড়া গোল। প্রথমার্ধের ৪৪মিনিটে করেন প্রথমটি। আর দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে করেন দলের দ্বিতীয় গোলটি।গেটাফের বিপক্ষে দ্বিতীয়ার্ধের ৭০মিনিটে সেস ফেব্রিগাসের পরিবর্তে খেলতে নামেন জাবি হার্নান্দেজ। তখনই নতুন এক মাইলফলক স্পর্শ করেন এই স্প্যানিশ ফুটবলার।

বার্সেলোনার হয়ে ৭০০ ম্যাচে খেলার অবিস্মরনীয় কীর্তি গড়েন তিনি।এদিন দিনের অন্য ম্যাচে রিয়াল সোসিয়েদাদ ১-০ গোলে হারিয়েছে ভিলারিয়েলকে। প্রথম লেগের ম্যাচটি ড্র হওয়ায় রিয়াল সোসিয়েদাদই পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করেছে।