প্রধানমন্ত্রী সুধীজনআহসান আমীন, ঢাকা: আ’লীগের সভানেত্রী ও তৃতীয় বারের মত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার সুধীজনদের সঙ্গে গণভবনে চা-চক্রে বসেছিলেন । কবি-সাহিত্যিক, শিল্পী, শিক্ষক, গণমাধ্যমকর্মী ও বুদ্ধিজীবীসহ নানা শেণী-পেশার নাগরিক এতে আমন্ত্রিত ছিলেন। চা খেতে খেতে প্রধানমন্ত্রীর সঙ্গে এ সময় তারা হাস্য রসে মেতে ওঠেন।

প্রধানমন্ত্রীও খোলামেলাভাবে তাদের সঙ্গে গল্প করেন। সন্ধ্যা পর্যন্ত চলে এ চা-চক্র। চা চক্র অনুষ্ঠানের পর সবার সঙ্গে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধানমন্ত্রী। দীর্ঘ এ অনুষ্ঠানে একের পর এক গান ও কবিতা আবৃত্তি করা হয়।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন- লেখক সৈয়দ শামসুল হক, কণ্ঠশিল্পী সুবীর নন্দী, কবি কাজী রোজী, এটর্নি জেনারেল মাহবুবে আলম, চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, অভিনেতা পীযূষ বন্দোপাধ্যায়, আলী জাকের, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ।

গণমাধ্যম ব্যক্তিত্বদের মধ্যে বিটিভির মহাপরিচালক ম. হামিদ, গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ আরো অনেকে।

শিক্ষকদের মধ্যে ঢাবি উপাচার্য আ আ ম স আরেফিন  সিদ্দিক, সদ্য পদত্যাগী জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আনোয়ার হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি মিজানুর রহমান প্রমুখ। এছাড়া আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- আবুল মাল আব্দুল মুহিত, এইচটি ইমাম, মতিয়া চৌধুরী, ওবায়দুল কাদের, গওহর রিজভী, ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ।