রুহুল আমীন,ঢাকা: সোমবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ফিফা ব্যালন ডি’অর জিতে আবেগ চেপে রাখতে পারেননি।

তার পাঁচ দিন পর ক্রিস্টিয়ানো রোনালদোর মনে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস। শনিবার লা লিগায় নিজে গোল করেছেন, তার দল রিয়াল মাদ্রিদও ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল বেতিসকে।

বেতিসের মাঠে গোল-উৎসব করে আপাতত লিগের শীর্ষেও উঠে গেছে রিয়াল। ২০ ম্যাচ থেকে স্পেনের সফলতম দলের সংগ্রহ ৫০ পয়েন্ট। একটি করে ম্যাচ কম খেলা বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্টও ৫০।

রোববারই হয়তো বার্সা ও আতলেতিকো ছাড়িয়ে যাবে রিয়ালকে। তবু ২৪ ঘণ্টার জন্যে হলেও এই দুটো দলের সঙ্গে শীর্ষাসনে বসতে পেরে উৎফুল্ল কার্লো আনচেলত্তি।

খেলা শেষে সংবাদ সম্মেলনে রিয়ালের ইতালিয়ান কোচ বলেন, “অন্তত এক রাতের জন্যও শীর্ষে থাকতে পারা দারুণ ব্যাপার। অন্তত একটা রাত আমরা ভালোভাবে ঘুমাতে পারবো।”

কোচকে ‘শান্তির ঘুম’ এনে দেয়ার জন্য ১০ মিনিটের বেশি সময় নষ্ট করেননি রোনালদো। বাঁ দিক থেকে আনহেল দি মারিয়ার পাস ধরে, বুলেট গতির শটে পরাস্ত করেছেন প্রতিপক্ষের গোলরক্ষক স্টেফান অ্যান্ডারসেনকে। এবারের লা লিগায় পর্তুগিজ তারকার এটা ২১তম এবং মৌসুমে ৩১তম গোল।

২৫ মিনিটে আবার গোল। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার গ্যারেথ বেলের দুর্দান্ত ফ্রি-কিক বেতিসের ডেনিশ গোলরক্ষকের পক্ষে ঠেকানো সম্ভব হয়নি।বিরতির ঠিক আগে পুরো ম্যাচে দারুণ খেলা লুকা মদ্রিচের পাস থেকে ব্যবধান ৩-০ করেন করিম বেনজেমা।

রিয়ালের জার্সি গায়ে এই ফরাসী স্ট্রাইকারের এটা ১০০তম গোল।৬২ মিনিটে দি মারিয়া ও ইনজুরি সময়ে আলভারো মোরাতার লক্ষ্যভেদ বিশাল জয় নিশ্চিত করে দেয় লা লিগার রেকর্ড ৩২ বারের চ্যাম্পিয়নদের।