স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: ১৮ দলীয় জোটের নেতা ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া “শহীদ আসাদ দিবস উপলক্ষে বলেছেন, ‘৬৯ এর গণঅভ্যুত্থানের মহান শহীদ আসাদুজ্জামানের অমলিন স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই এবং এ দিনে তাঁর  রুহের মাগফিরাত কামনা করি।

আমাদের স্বাধীকার ও গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ এক চিরস্মরণীয় নাম। আইয়ুবী সামরিক স্বৈরশাসনের কবল থেকে গণতন্ত্রকে মুক্ত করতে অকুতোভয় এ বীর সেনানী রাজপথে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। তাঁর আত্মত্যাগ ঐ সময়ে স্বৈরশাসনের পতন ত্বরান্বিত করেছিল, অর্জিত হয়েছিলো এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার। গণতন্ত্রের জন্য শহীদ আসাদের আত্মদান পরবর্তীকালে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে আমাদেরকে অনুপ্রাণিত করেছে।

একটি স্বাধীন গণতান্ত্রিক বাংলাদেশের জন্য আমৃত্যু সংগ্রাম করে গেছেন শহীদ আসাদুজ্জামান। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়ে আমরা যদি এদেশের মানুষের মৌলিক ও মানবাধিকারকে সুপ্রতিষ্ঠিত করতে পারি, তাহলেই তাঁর প্রতি দেখানো হবে যথাযথ সম্মান ।

আজকের এই দিনে আমি স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্রকে শক্তিশালীকরণই সবচেয়ে জরুরী কাজ বলে মনে করি। আর এর জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে দেশবাসী সকলের প্রতি আহবান জানাই।