রিয়াদ: সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে অবস্থিত ৭টি বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠানে ১০ কোটি টাকা অর্থ সহায়তা দেবে বাংলাদেশ সরকার।

বৃহস্পতিবার (০৩ মার্চ) জেদ্দায় আওয়ামী পরিবার আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

জেদ্দার কিলো আশারার একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন জেদ্দা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট মাহমুদুল হাসান শামীম।

দেলোয়ার সরকার ও সারতাজুল আলম দিপুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শিল্পমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব একরামুল হক, জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এ কে এম শহীদুল করিম।

সেখানে বক্তব্য রাখেন- জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের কনসাল আজিজুর রহমান, ফ্রেন্ডস অব বাংলাদেশের সভাপতি মমতাজ হোসেন চৌধুরী, আওয়ামী পরিষদের সভাপতি কাজী নওফেল, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি মার্শাল কবির পান্নু, কাজী আমিন, মুক্তার হোসেন, তাজুল ইসলাম মজুমদার ও কাজী আউয়াল প্রমুখ।

মন্ত্রী আরও বলেন, কমিউনিটির স্কুলের সব সমস্যা অচিরেই সমাধানের ব্যবস্থা নিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার। শেখ হাসিনার সরকার বাংলাদেশকে উন্নয়নশীল দেশের দিকে নিয়ে যাচ্ছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক এখন অনেক ভালো। সৌদি আরবে একটি ব্যাংক খোলার বিষয়ে সৌদি সরকারের সঙ্গে আমাদের আলোচনা চলছে।

তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা সর্বোপরি জনগণের কল্যাণ এবং সুষম উন্নয়নে সরকার বদ্ধপরিকর।

আমির হোসেন আমু বলেন, সরকার গণতন্ত্র রক্ষা এবং জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার দেশের উন্নয়নে যেভাবে কাজ করে যাচ্ছে, অতীতের কোনো সরকার এ ধরনের উন্নয়ন করেনি।