প্রকৌশলীরা দেশের শ্রেষ্ঠ সন্তান: খন্দকার মোশাররফ

0
115
-

mossarafদেশ প্রতিক্ষণ ডটকম, ঢাকা: প্রকৌশলীরা দেশের উন্নয়ন ও অগ্রগতিতে বড় ভূমিকা রাখছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী ‍উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, প্রকৌশলীরা দেশের শ্রেষ্ঠ সন্তান। তাদের প্রতি দেশ ও জাতির প্রত্যাশা অনেক।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ আয়োজিত ইফতার ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, অনেকে বিভিন্ন সময় প্রকৌশলীদের নানা কর্মকাণ্ডের সমালোচনা করে থাকেন। প্রকৌশলীদের কাজ দৃশ্যমান হওয়ায় তাদের সমালোচনা হয় বলে আমি মনে করি।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, প্রকৌশলীরা নিষ্ঠার সঙ্গে কাজ করলে দেশ এগিয়ে যাবে। সরকারের লক্ষ্য অনুযায়ী আগামী ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উচ্চ আয়ের দেশে পরিণত হবে।

এসময় সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে ও দেশ প্রেমে উদ্বুব্ধ হয়ে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী প্রকৌশলী ইয়াসেফ ওসমান আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বরচিত একটি কবিতা আবৃত্তি করেন।

প্রকৌশলী ড. এম হাবিবুর রহমানের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য দেন, আইইবির ঢাকা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী আমিনুর রশিদ মাসুদ, প্রকৌশলী নজরুল ইসলাম প্রমুখ।


-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here