tosদেশ প্রতিক্ষন, চট্টগ্রাম: বৃষ্টি হুমকি দিয়ে যাচ্ছিল। টসের নির্ধারিত সময়ের সোয়া ঘণ্টা আগে আবার বৃষ্টি শুরু হলো। থামলো বটে। কিন্তু কাভারে ঢাকা থাকলো পিচ। কিন্তু টস হলো নির্ধারিত সময়ের মিনিট দশেক পরে। টানা তৃতীয় টস জিতলেন জস বাটলার। এই আবহাওয়ায় আগে বোলিং করার কথা। সেই সিদ্ধান্তই নিলেন। বাংলাদেশ ব্যাট করতে নামছে। এটি অঘোষিত ফাইনাল। সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচ।

সিরিজে এখন ১-১ এ সমতা। প্রথম ম্যাচটা ঢাকার মিরপুরে জিততে জিততে হেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ওয়ানডেতে রোমাঞ্চকর এক জয় তুলে নেয় টাইগাররা। চট্টগ্রামে বরাবর বাংলাদেশ বেশি ভালো খেলে। এই মাঠেই ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর স্মৃতি আছে।

অঘোষিত ফাইনাল হয়ে ওঠা সিরিজ নির্ধারণী তৃতীয় এক দিনের ম্যাচটি খেলতে আজ মাঠে নামছে বাংলাদেশ ও ইংল্যান্ড। প্রথম ম্যাচে নিশ্চিত জয়ের পথে থেকে হারের পর দ্বিতীয় ম্যাচে দাপট দেখিয়েই জয় পায় টাইগাররা। এবার সিরিজ জয়ের মিশনে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড দলের অধিনায়ক জস বাটলার। ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় দুপুর ২.৩০ মিনিটে।

গত তিন দিনের টানা বর্ষণের পর বুধবার দুপুরে বেশ কয়েকবার থেমে থেমে আসার পর প্রায় থেমে গেছে বৃষ্টি। ফলে ম্যাচ মাঠে গড়ানোর দারুণ সম্ভবনা তৈরি হয়। ইতোমধ্যেই দুই দলই মাঠের দুই পাশে অনুশীলনে নেমেছে।

criketবৃষ্টির কারণে এদিন একাদশ নির্বাচন নিয়ে কিছুটা জটিলতায় পরে টাইগার শিবিরকে। টানা বৃষ্টির কারণে উইকেট স্লো থাকায় একজন বাড়তি স্পিনারকে নিয়ে মাঠে নামাতে চাইলেও শেষ মুহূর্তে আগের ম্যাচের দল নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। মূলত উইনিং কম্বিনেশন ভাঙতে না চাওয়ায় একই একাদশ নিয়ে মাঠে নামে টাইগাররা।

টাইগারদের একাদশে কোন পরিবর্তন না আসলেও ইংলিশ একাদশে দুটি পরিবর্তন এসেছে। জেসন রয় ও ডেভিড উইলির পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন স্যাম বিলিংস ও লিয়াম প্লাঙ্কেট।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।

ইংল্যান্ড একাদশ:
স্যাম বিলিংস, জেমস ভিন্স, বেন ডাকেট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার, মঈন আলী, ক্রিস ওয়াকস, আদিল রশিদ, জ্যাক বল, লিয়াম প্লাঙ্কেট।