juসোহাগ রাসিফ,জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দায়িত্বে অবহেলা ও অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার  অভিযোগের প্রেক্ষিতে শিক্ষকসহ ২ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বরখাস্তকৃতরা হলেন, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক দেওয়ান বদরুল হাসান ও একই বিভাগের কর্মচারী মো. এমদাদুল হক। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকরী পরিচালক মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গত শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে ২২ টি কেন্দ্রে ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলে পরীক্ষা শুরুর আধা ঘণ্টা আগে প্রশ্নপত্রের খাম থেকে ওই শিক্ষক দেওয়ান বদরুল হাসান দুটো প্রশ্নপত্র সরিয়ে নেন বলে অভিযোগ দিয়েছিল দায়িত্বপ্রাপ্ত শিক্ষকরা।

এ অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে সাময়িকভাবে  বরখাস্ত করেছে। এছাড়া অধিকতর তদন্তের জন্য আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আককাসকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হেলেনা ফেরদৌসী এবং পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।