picsart_11-22-07-23-07সোহাগ রাসিফ,জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিবহণ সংকট অনেকটা নিরসনের লক্ষে  ‘মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’ এর পক্ষ থেকে উপহার স্বরূপ দুইটি বাস এবং দুইটি মাইক্রোবাস প্রদান করে বিশ্ববিদ্যালয় পরিবারের পাশে দাড়িয়েছে।

উপহার হিসেবে ‘মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ’ এর পক্ষ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে দুইটি বাস এবং দুইটি মাইক্রোবাস প্রদান উপলক্ষে মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্ত্বরে বাস ও মাইক্রোবাসের চাবি হস্তান্তর অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান-এর সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-কে ধন্যবাদ জানিয়ে বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে গাড়িসমূহ প্রদানের মাধ্যমে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাঝে অটুট বন্ধন সৃষ্টি হয়েছে ।

বাস ও মাইক্রোবাস প্রাপ্তির ফলে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ সমস্যা অনেকাংশে হ্রাস পাবে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের পশে দাড়ানোর ফলে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-এর চেয়ারম্যান মোস্তফা কামাল এখন জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের একজন সদস্য।” উপাচার্যের বক্তব্যে আরও বলেন, পরিবহণ ও আবাসন সমস্যাসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য যে সকল সমস্যা বিদ্যমান রয়েছে সরকার এবং বৃহৎ প্রতিষ্ঠানসহ সকলের সার্বিক সহযোগিতায় তা লাঘব করা সম্ভব হবে।”

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর চেয়ারম্যান মোস্তফা কামাল শিক্ষার্থীদের কিভাবে ছোট থেকে বড় হওয়া যায় এই প্রেরনা জাগিয়ে তার বক্তব্যে বলেন,“আমি নি¤œ থেকে শুরু করেছি।উদ্ধোগ,প্রচেষ্টা ও সৎ থাকলে অতি নগন্য থেকে অনেক বড় হওয়া যায়।কিভাবে আয় হয় কিভাবে ব্যায় হয় ,কিভাবে সরকারের আইন মানতে হয় তা আমি ছোটবেলা থেকেই ভাবতাম।”

এসময় মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ-এর এক্সিকিউটিভ ডিরেক্টর আসিফ ইকবাল, ডিরেক্টর তানভীর কামাল, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাঃ আলী নূর,

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ নূরে আলম আব্দুল্লাহ, পরিবহণ প্রশাসক ড. মোঃ মনিরুজ্জামান ,সাংবাদিকবৃন্দ, শাখা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।