maxresdefaultদেশ প্রতিক্ষণ, ঢাকা : জ্বালানি তেলের দাম না কমানোর কোনো সিদ্ধান্ত সরকার নেয়নি বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি আজ বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এই কথা বলেন।

দুপুরে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু জানিয়েছিলেন, বিশ্ব বাজারে তেলের দাম আবার ‘ঊর্ধমুখী’ হওয়ায় সরকার এখনই জ্বালানি তেলের দাম কমাবে না। অথচ গত কয়েক দিন আগে অর্থমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন, ২০১৭ সালের জানুয়ারি মাস থেকে তেলের দাম কমাবে সরকার।

জ্বালানি তেলের দাম না কমানোর বিষয়ে আজ দুপুরে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর বক্তব্যের সূত্র ধরে অর্থমন্ত্রীকে তেলের দাম সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি জানান, জ্বালানি তেলের দাম না কমানোর কোনো সিদ্ধান্ত সরকার নেয়নি।

তিনি বলেন, ‘আই নট সিওর, অ্যাবাউট দিস’।

অর্থমন্ত্রী বলেন, ফাইনাল কিছুই হয়নি। কোনো সিদ্ধান্ত হয়নি। এসময় উপস্থিত বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদও বলেন, তেলের দাম নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

আন্তর্জাতিক বাজারের তেলের দাম নিয়ে অর্থমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে যে দামটা আছে, সেটা তো কম। আমাদের দাম তার চেয়ে বেশি।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর সচিবালয়ে অর্থমন্ত্রী বলেছিলেন, জানুয়ারি মাস থেকে তেলের দাম কমাবে সরকার।

বিশ্ববাজারে বর্তমানে তেলের দাম উঠা-নামা করছে। তাই দেশে তেলের দাম খুব বেশি কমবে না। তবে কিছু কমানোর উদ্যোগ গ্রহণ করা হবে। জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। আলোচনার পরই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।