Mominul-Haqueদেশ প্রতিক্ষণ, ঢাকা : নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে খেলতে পারবেন না টেস্টের নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম ও উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। নিউজিল্যান্ডের স্থানীয় সময় আজ বৃহস্পতিবার সকাল এ তথ্য জানান বাংলাদেশ টেস্ট দলের সহ-অধিনায়ক তামিম ইকবাল।

এনিয়ে একাদশ সাজাতে দুশ্চিন্তায় পড়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। টেস্টে মুশফিক ও ইমরুলের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যানদের অনুপস্থিতির খবর ক্রিকেটপেমীদেরও দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে আরেকটি খারাপ সংবাদ পাওয়া গেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে খেলতে পারবেন না বাংলাদেশ টেস্ট দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুমিনুল হক।

ওয়েলিংটন টেস্টে ব্যাটিংয়ের সময় পাঁজরে আঘাত পেয়েছিলেন বাংলাদেশের এই টপ অর্ডার ব্যাটসম্যান। বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ে জানিয়েছেন, মুমিনুলের পাঁজরের এক্স-রে তে তেমন কিছু পাওয়া যায়নি। তাই আজ সকালে অনুশীলনে নামেন এ ব্যাটসম্যান। তবে অনুশীলনের সময় তার নড়াচড়ায় বেশ সমস্যা ধরা পড়ে। এ অবস্থায় ঝুঁকি নিয়ে ক্রাইস্টচার্চ টেস্টে তাকে খেলানো উচিৎ হবে না; এ ম্যাচে মাঠে নামার জন্য মুমিনুল ফিট নয়।

ক্রাইস্টচার্চ টেস্টে মুমিনুলের না খেলার ব্যাপারটি গণমাধ্যমকে জানান বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম।

এদিকে ইমরুল কায়েসের পরিবর্তে সৌম্য সরকার এবং মুশফিকুর রহিমের পরিবর্তে নুরুল হাসান সোহানকে নামানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। তবে মুমিনুলের পরিবর্তে নির্ভরযোগ্য ব্যাটসম্যান হিসেবে কে একাদশে অন্তর্ভুক্ত হতে পারে- তা এখনও জানা যায়নি।

অন্যদিকে আগের ম্যাচের ৩ ফাস্ট বোলারের পাশাপাশি আগামী ম্যাচে আরেকজন বোলার অন্তর্ভুক্তির কথা জানিয়েছেন ক্রাইস্টচার্চ টেস্টের ভারপ্রাপ্ত অধিনায়ক তামিম ইকবাল। দ্বিতীয় টেস্টের পুরো স্কোয়াড পাওয়া না গেলেও ১৪ সদস্যে দলে মুস্তাফিজুর রহমানের নাম রয়েছে বলে জানা গেছে।