image_168935.rail_minister_sm_574904658দেশ প্রতিক্ষণ, ঢাকা : সমাজ থেকে দুর্নীতি দূর করতে হলে গণমাধ্যমকে সত্য উদঘাটন করে তা প্রকাশ ও প্রচার করতে হবে বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। রোববার বিকেলে রাজধানীর তোপখানা রোডস্থ বিএম মিলনায়তনে সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার ২০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় সাংবাদিকদের অগ্রণী ভূমিকা পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের গণমাধ্যম একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যে ভূমিকা পালন করছে তা অব্যাহত রাখতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা প্রদান করা হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমদ বলেন, একটি দুর্নীতি মুক্ত বাংলাদেশ গঠনে সাংবাদিক ও গণমাধ্যমকে সবচেয়ে বেশি ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, বাংলাদেশের গণমাধ্যম আজ সবচেয়ে বেশি স্বাধীনতা ভোগ করছে।

জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে এম আবদুল মোমেন বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের যে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে তা অব্যাহত রাখতে গণমাধ্যম ও সাংবাদিক অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

‘দুর্নীতি মুক্ত দেশ- আমাদের স্বপ্ন’ শীর্ষক সেমিনারে সভাপািতত্ব করেন পত্রিকাটির সম্পাদক এস এম মোরশেদ। এছাড়া পত্রিকাটির ২০ বছর পূতি উপলক্ষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।