Josim20170123191520দেশ প্রতিক্ষণ, ঢাকা : বিদেশিদের নিশ্ছিদ্র নিরাপত্তা দেয়ায় ডিএমপির ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ জসিম উদ্দিনকে রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত করা হয়েছে। রাজধানীর গুলশান-বারিধারা এলাকায় চেকপোস্ট বৃদ্ধি, দূতাবাস, ক্লাব, স্কুল ও অন্যান্য স্থাপনায় পুলিশ ফোর্স বৃদ্ধি এবং সিনিয়র অফিসারদের তদারকি নিশ্চিত করাসহ পেশাদারিত্বপূর্ণ বিষয়গুলো বিবেচনা করে তাকে এ পদকে ভূষিত করা হয়েছে।

সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে এ পদক গ্রহণ করেন তিনি। মোহাম্মদ জসিম উদ্দিন ২০০৫ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

জানা গেছে, গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার আগে ও পরে কূটনীতিকদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন ডিসি জসিম উদ্দিন। দূতাবাসগুলোর নিরাপত্তার বিষয়ে একটি হটলাইন (০১৭-০০৭০০৭০০) খোলেন তিনি। এছাড়া দূতাবাস ও হাইকমিশনদের প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় করে তাদের নিরাপত্তা নিশ্চিত করেছেন।

গুলশান হামলার পর থেকে দেশে অবস্থানরত বিদেশিরা নিরাপত্তা নিয়ে অনাস্থায় ভুগছিলেন। এ বিষয়ে প্রায় প্রতিদিন বিদেশি কূটনীতিকদের সঙ্গে ব্রিফিং ও মতবিনিময় করেন তিনি এবং তার অনুমতিতেই গুলশান-বারিধারা এলাকায় হলুদ রিকশা চালানোর কার্যক্রম শুরু হয়।