SK-sinha-bahram-khanদেশ প্রতিক্ষণ, ঢাকা : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। ১৯৭১ সালে এদেশে গণতন্ত্র ধর্মনিরপেক্ষ আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছিল, তা থাকবে। হয়রানিমূলকভাবে পুলিশ যাদের গ্রেফতার করেছে তারা ঠিকই ছাড়া পাবে। তবে অপরাধীরা ছাড়া পাবে না, জামিনও পাবে না। বিচারে যা হয় হবে।

তিনি বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। এখানে কোনো ধর্মের ভেদাভেদ নাই। তবে ধর্মনিরপেক্ষ মানে এই নয়, যা ইচ্ছে তাই করবেন। সনাতন ধর্মালম্বীদের অনুরোধ করে বলেন, বাদ্যযন্ত্র ব্যবহারে যাতে অন্য ধর্মের কোনো ক্ষতি না হয় সেদিকে দৃষ্টি রাখতে হবে। আবার সংখ্যালঘুরা যাতে শান্তিতে থাকতে পারেন, সুন্দরভাবে ধর্ম পালন করতে পারেন সেদিকে সকলে দৃষ্টি রাখবেন।

বৃহস্পতিবার বেলা ২টায় বাহুবল উপজেলার শচীঅঙ্গন ধামে শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধান বিচারপতি।

হবিগঞ্জ জেলায় কর্মরত বিচারকদের ভূয়সী প্রশংসা করে বলেন, আমি হবিগঞ্জে যাদের নিয়োগ দিয়েছি, তারা সবাই পরিপূর্ণ। অপরাধীদের জামিন দেয়ার প্রবণতা কমায় এখানে অনেকটা অপরাধ প্রবণতা কমে গেছে।

এর আগে শচীঅঙ্গন ধামের পক্ষ থেকে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানানো হয়। পরে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

প্রধান বিচারপতি কিছু সময় শচীঅঙ্গন ধামের ভেতর অবস্থান করে পূজা অর্চনা শেষ করে ধামের পাশে একটি বকুল ফুলের চারা গাছ রোপন করেন। পরে তিনি কলকাতার প্রফেসর সমরেশ দাস রচিত শ্রী চৈতন্য পরিক্রমা গ্রন্থের মোড়ক উন্মেচন করেন।

শচীঅঙ্গন ধামের সভাপতি প্রফেসর নিখিল ভট্টাচার্য্যরে সভাপতিত্বে সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্যরে সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, এমপি মুনিম চৌধুরী বাবু।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী।

এ ছাড়া উপস্থিত ছিলেন, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আকতার, প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান ও হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার বেগম ফারজানা ইয়াসমিন।