10024_shafik_rehmanনিজস্ব প্রতিবেদক : বিমানবন্দরে কয়েক ঘণ্টা আটকে থাকার পর সাংবাদিক শফিক রেহমানকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্য-উপাত্ত যাচাই-বাছাইয়ের পর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তারা বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তাকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়।

ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক আবদুল্লাহ আল মামুন জানান, শফিক রেহমান যখন ইচ্ছে বিদেশ যেতে পারবেন। এতে কোনো বাধা দেয়া হবে না। ঠিক কি কারণে তাকে আটকানো হয়েছিল জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে কোনো মন্তব্য নেই। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ভাল বলতে পারবেন।

অন্যদিকে টার্কিশ এয়ারলাইন্সের আগামীকাল সকালের ফ্লাইটে লন্ডন যেতে চান বলে জানিয়েছেন শফিক রেহমান।

তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, আজকের মতোই আগামীকাল আমি বিমানবন্দরে যাব। ক্যান্সার আক্রান্ত স্ত্রীর পাশে থাকার জন্য লন্ডনে যেতে চাই। কোন কনফারেন্স বা মিটিং এ যাচ্ছি না। ২৭ ফেব্রুয়ারি আমার স্ত্রীর একটি বড় অপারেশন হবার কথা। তাই এখন তার পাশে থাকা দরকার।

এর আগে বৃহস্পতিবার সকালে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আটকে দেয় ইমিগ্রেশন পুলিশ। সকাল ৭টায় টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমানে তার লন্ডনে যাবার কথা ছিল।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যা পরিকল্পনা মামলায় গত ১৬ এপ্রিল গ্রেফতার হয়েছিলেন শফিক রেহমান। পরে সেপ্টেম্বরে জামিনে মুক্তি পান তিনি।