4bmu4cdffe83eanbpc_800C450দেশ প্রতিক্ষণ, ডেস্ক : ভারতের মজলিশ-ই ইত্তেহাদুল মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, ‘গোধরা কাণ্ডের জন্য মোদিকে ক্ষমা করা হয়নি, মুজাফফরনগর দাঙ্গার জন্য তাহলে (সপা প্রধান ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী) অখিলেশকে কীভাবে ক্ষমা করা হবে? যাদব পরিবার ৫ বছরে উত্তর প্রদেশকে ধ্বংস করে দিয়েছে।’ বুধবার উত্তর প্রদেশে এক নির্বাচনি সমাবেশে তিনি ওই মন্তব্য করেন।

ওয়াইসি মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে লক্ষনৌয়ের ‘নয়া নবাব’ বলে অভিহিত করে তিনি স্তাবকদের প্রশংসাবাক্য শুনতে ভালোবাসেন বলে মন্তব্য করেন। তিনি বলেন, উন্নয়নের প্রশ্নে অখিলেশের বাসায় বসে বিতর্ক করতেও প্রস্তুত কারণ আমি তার বাবাকেও ভয় পাই না।

ওয়াইসি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে ‘বড়ে মিয়াঁ-ছোটে মিয়াঁ’ বলে অভিহিত করেন।

তিনি বলেন, ‘সপা সরকারের আমলে রাজ্যে ৪০০ দাঙ্গার ঘটনা ঘটেছে, কিন্তু অখিলেশ নীরব হয়ে ছিলেন। নারীদের সম্মানহানি হয়েছে, যুবকদের কোনো কর্মসংস্থান হয়নি। কিন্তু তা সত্ত্বেও মুখ্যমন্ত্রী উন্নয়ন হয়েছে এবং কাজই কথা বলবে বলে দাবি করেছেন। উন্নয়ন কেবল তার বিধায়কদেরই হয়েছে। কাজ হয়নি, রেকর্ডই কথা বলছে। নেতাজির (অখিলেশের বাবা ও সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম) পরিবারে আজ ২২ জন রাজনীতিতে রয়েছেন। সরকার গঠন হলে এই সংখ্যা ১৫০ জন হয়ে যাবে। যাদব পরিবার গোটা উত্তর প্রদেশকে ধ্বংস করে দিয়েছে।’

তিনি বলেন, রাজ্যে পুলিশে পৌনে দুই লাখ পদশূন্য রয়েছে। শিবির স্থাপন করে মুসলিম যুবকদের নিয়োগ দেয়ার প্রতিশ্রুতি সরকার পালন করেনি এবং মুসলিমদের সংরক্ষণও (কোটা সুবিধা) দেয়া হয়নি। সপা এবং প্রধানমন্ত্রী মোদি মুসলিমদের ভালো চান না বলেও ওয়াইসি মন্তব্য করেন।