Hasina_PMদেশ প্রতিক্ষণ, ঢাকা : রপ্তানি পণ্যে বৈচিত্র্য আনার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের স্বার্থ রক্ষা করে বিনিয়োগ বাড়াতে ব্যবসায়ী মহলকে আরও সচেষ্ট হতে হবে।

আজ শনিবার হোটেল সোনরাগাঁওয়ে ঢাকা অ্যাপারেল সামিট ২০১৭ এর উদ্বোধানী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রপ্তানি পণ্যে আরও বৈচিত্র্য আনতে হবে। একটা বিষয়ের ওপর নির্ভরশীল হলে চলবে না। নতুন নতুন ক্ষেত্র খুঁজে বের করতে হবে।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, পণ্য রপ্তানি বাড়াতে আরও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। দেশের স্বার্থ রক্ষা করে বিনিয়োগ বৃদ্ধির দিকে লক্ষ্য রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নেওয়ার জন্য যা দরকার- তার সবই করছে সরকার। দেশে ১০০ বিশেষে অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছি। পোশাক শিল্পকে নিরাপদ করার জন্য বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। ত্রুটি পাওয়া কারখানাগুলো বন্ধ করা হয়েছে।

তিনি বলেন, বিনিয়োগ ও রপ্তানি বাড়াতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। বিজিএমএর এর পক্ষ থেকেও সহযোগিতা বাড়াতে হবে।

শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে যে কালো অধ্যায় এসেছিল; তা থেকে বেরিয়ে আমরা আলোর পথে যাত্রা শুরু করেছি। আপনারা যেন মাথা উচু করে দাঁড়াতে পারেন- সে চেষ্টাই করে যাচ্ছি।