bg20170227151323দেশ প্রতিক্ষণ, ঢাকা : কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (কেজিডিসিএল) অধীনে চট্টগ্রাম অঞ্চলে ২৫ হাজার গ্রাহককে অবিলম্বে গ্যাস সংযোগ দেওয়ার দাবি জানানো হয়েছে। এই ২৫ গ্রাহক ৩ বছর আগে আবেদন করেও গ্যাস পায়নি। নিরাপত্তা জামানত ও সংযোগ ফি দিয়ে অপেক্ষায় দিন গুণছে তারা।

আজ সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবের আবদুল খালেক মিলনায়তনে চট্টগ্রাম গ্যাস, বিদ্যু‍ৎ গ্রাহক ঐক্যজোট ও ঠিকাদার কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব আলমগীর নুর।

তিনি বলেন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অধীনে চট্টগ্রাম উত্তর এবং দক্ষিণ অঞ্চলে সংযোগ গ্রহণে অপেক্ষমান থাকা প্রায় ২৫ হাজার গ্রাহকের গ্যাস সংযোগ প্রদানের জন্য মালামাল ক্রয় করা ও সরকারের গেজেট/সিটিজেন চার্টার নোটিফিকেশন অনুযায়ী দ্রুত গ্যাস সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য বারবার পত্রের মাধ্যমে আবেদন করা হয়। এরপরও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষ আবেদন আমলে না নিয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ না করে বছরের পর বছর গ্যাস সংযোগ সুবিধা থেকে বঞ্চিত রেখেছে গ্রাহকদের।

“আবেদনের ১৫ কার্য দিবসের মধ্যে সার্ভিস লাইন নির্মাণ করে ৩ কার্যদিবসের মধ্যে কমিশন করে গ্যাস সংযোগ প্রদানের বাধ্যবাধকতা থাকলেও অনেক গ্রাহক ২/৩ বছরেও গ্যাস সংযোগ পায়নি। যা ভুক্তভোগী গ্রাহকদের সাথে প্রতারণার সামিল।”

তিনি বলেন, বিদ্যমান সংযোগ থেকে চুলা বর্ধিতকরণ কাজ বন্ধ রাখার কারণে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে।

সংবাদ সম্মেলনে চসিক কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের মহাসচিব মুজিবুল হক শুক্কুর, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক একেএম অলিউল্লা হক, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, অর্থ সম্পাদক আবুদল মজিদ, সাংগঠনিক সম্পাদক মোল্লা তোফায়েল হোসেন, মর্জিনা আক্তার লুসি, নুরুল ইসলাম বিপন, মো. ওসমান গণি, সুমাইয়া সালাম উপস্থিত ছিলেন।