Luckyদেশ প্রতিক্ষণ, ঢাকা : গতকাল রবিবার রাত পর্যন্তও ঘনিষ্ঠজনদের কাউকে চিনতে পারছিলেন না শিল্পী-সুরকার লাকী আখান্দ। তবে আজ (সোমবার) সকাল থেকে উল্লেখযোগ্য না হলেও, তার শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। পরিবারের সদস্যদের চিনতে পারছেন এ শিল্পী। বর্তমানে তিনি বঙ্গবন্ধু মেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।

লাকী আখান্দের ঘনিষ্ঠজন এরশাদুল হক টিংকু বলেন, ‘গতকাল রোববার সকাল ৭টা থেকে লাকী ভাইয়ের অবস্থার অবনতি হয়। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, এখন যেকোনো মুহূর্তে যেকোনো কিছু ঘটে যেতে পারে। তবে আজ সকালে খানিকটা উন্নতি হয়েছে তার অবস্থার। তিনি এখন পরিবারের সদস্যদের চিনতে পারছেন।’

লাকী আখান্দের শারীরিক অবস্থার খবর পেয়ে গতকাল সোমবার হাসপাতালে তাকে দেখতে আসেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র (উত্তর) আনিসুল হক। লাকী আখান্দ অনেক দিন ধরেই ফুসফুসের ক্যানসারের সঙ্গে লড়াই করছেন। ছয় মাসের চিকিৎসা শেষে ব্যাংকক থেকে গত বছরের ২৫ মার্চ দেশে ফেরেন তিনি। সেখানে কেমোথেরাপি নেওয়ার পর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয় তার। একই বছরের জুনে আবারো থেরাপির জন্য ব্যাংকক যাওয়ার কথা ছিল। কিন্তু আর্থিক সংকটের কারণে পরে আর তার সেখানে যাওয়া হয়ে উঠেনি।

লাকী আখান্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘আমায় ডেকো না’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘এই নীল মনিহার’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘মামনিয়া, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কী করে বললে তুমি’, ‘লিখতে পারি না কোনো গান’, ‘ভালোবেসে চলে যেও না’।