4bmv9d9d3cd1eeoi8c_800C450দেশ প্রতিক্ষণ, ঢাকা : বাংলাদেশে জঙ্গি তৎপরতায় উদ্বেগ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “আমরা বারবার বলেছি জঙ্গিবাদ নিমূর্লে জাতীয় ঐক্যসৃষ্টি করা প্রয়োজন। কিন্তু সরকার এটা চায় না। বরং এটাকে জিইয়ে রেখে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়।”

আজ (শনিবার) রাজধানীতে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর যুবদল আয়োজিত আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করে এই অভিযোগ করেন ফখরুল।

তিনি বলেন, “প্রত্যেকদিন যে ঘটনাগুলো ঘটছে, তাতে আমরা প্রচণ্ড উদ্বিগ্ন হয়ে উঠেছি। গত সপ্তাহে ৩/৪টি ঘটনা ঘটল, আত্মঘাতী বোমা হামলারও। সরকারের এক একটি প্রতিষ্ঠান-এজেন্সি একেক রকম বক্তব্য দিচ্ছে। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, সরকার এটাকে (জঙ্গিবাদ) আসলে সমাধান করতে চায় না। তারা এটাকে জিইয়ে রেখে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। জঙ্গিবাদ যেন রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার না হয়, সেই আহ্বান আমরা জানাচ্ছি।”

তিনি বলেন, “যে মানুষটি আত্মঘাতী বোমা দিয়ে নিহত হলো সে কি তাকে নিহত করবার জন্যই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে? তাই এ ব্যাপারে বিশ্বাসযোগ্য বক্তব্য না আসলে জনগণের মধ্যে সন্দেহ সৃষ্টি হবেই।” সময় থাকতে জঙ্গিবাদের সমাধান না করলে দেশের অবস্থা ভয়াবহ হবে বলেও সতর্ক করেন তিনি।

4bk696443bf1b587d1_800C450এদিকে, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে বিএনপিসহ স্বাধীনতাবিরোধী চক্র দেশে জঙ্গি তৎপরতা শুরু করেছে। গণতন্ত্রের কথা বলে তারা দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে।

আজ (শনিবার) সকালে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দর মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে। আমরা বীরের জাতি। সন্ত্রাসী ও জঙ্গিবাদের কাছে পরাজিত হব না।’

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, পল্লী বিদ্যুৎ সমিতি ১-এর জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক (জিএম) কাজী মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়ুবুর রহমান শাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মনজুরুল হক, নশরতপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নূর ইসলাম প্রমুখ।