162_mohadesদেশ প্রতিক্ষণ, ঢাকা : বাংলােদেশ তৈরি পোশাক খাতের মতো সিরামিক খাতও দ্রুত এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান।

আজ বৃহস্পতিবার রাজধানীর নিউ ইস্কাটনে বিআইএএম অডিটোরিয়ামে বাংলাদেশ সিরামিক সোসাইটির ১৫তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি। বাংলাদেশ সিরামিক সোসাইটি এবং বাংলাদেশ সিরামিক ওয়ারস ম্যানসুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন যৌথভাবে এ সম্মেলনের আয়োজন করে। সম্মেলনের পাশাপাশি বিআইএএম অডিটোরিয়ামে চলছে সিরামিক পণ্যের প্রদশর্নীও।

মসিউর রহমান বলেন, আমাদের দেশের তৈরি পোশাক শিল্প খুব ভালোই এগিয়েছে। আমাদের চামড়া শিল্পও এগিয়ে যাচ্ছে। তৈরি পোশাক শিল্পের মতো সিরামিক খাতও দ্রুত এগিয়ে যাবে। প্রযুক্তির ব্যবহার এবং দক্ষ মানবসম্পদ গড়ে তোলার মাধ্যমে সিরামিক খাতকে এগিয়ে নেওয়ার পরামর্শ তিনি।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা বলেন, বর্তমানে আমাদের গ্যাস সংকট রয়েছে। এই সমস্যা সমাধানে সরকার কাজ করে যাচ্ছে। গ্যাস খাতে সরকারের বিনিয়োগও বাড়ছে।

এসময় গ্যাস ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান মসিউর রহমান।

সিরামিক সেক্টরের উদ্যোক্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের দাবিগুলো লিখিতভাবে আমার কাছে দেন। আমি সরকারের কাছে পৌঁছে দেব।

বাংলাদেশ সিরামিক ওয়ারস ম্যানসুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা বলেন, গ্যাসের সমস্যা সমাধান করতে পারলে আমাদের এই খাত আরও অনেক দূর এগিয়ে যেত। আমাদের সিরামিক খাতের উন্নয়নের জন্য দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে।

সম্মেলনে সিরামিক খাতের অন্যান্য উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।