rongbaj454দেশ প্রতিক্ষণ, ঢাকা : বন্ধ হয়ে থাকা ‌‘রংবাজ’ ছবির শুটিং আবার শুরু হয়েছে। ছবির পরিচালক হিসেবে নেই শামীম আহমেদ রনি। কারণ তিনি পরিচালক সমিতি থেকে নিষিদ্ধ হয়েছেন। তার বদলে ছবিটি নির্মাণ করছেন আবদুল মান্নান গাজীপুরী।

বুধাবার চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যকরী পরিষদের এক মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে বড় ধরণের লোকসান থেকে বাঁচতে ১৫ মে ছবির বাকি কাজ শেষ করার জন্য মান্নান গাজীপুরীর নাম উল্লেখ করে পরিচালক সমিতি বরাবর আবেদন করেন ছবির প্রযোজক। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে অনুমতি দেয় চলচ্চিত্র পরিচালক সমিতি।

এ ব্যাপারে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘আমাদের কাছে মান্নান গাজীপুরীকে দিয়ে কাজ শেষ করার অনুমতি চেয়ে একটি আবেদন করেছিলেন ছবির প্রযোজক হাজী আব্দুল বারেক। কার্যকরী পরিষদের মিটিংয়ে সবার সম্মতিক্রমে অনুমতি দেওয়া হয়েছে। সেই অনুমতির চিঠি প্রযোজক বরাবর পাঠিয়েও দিয়েছি আমরা।’

আবদুল মান্নানের নির্দেশনায় দু-একদিনের মধ্যেই ছবির শুটিং আবার শুরু হবে। এই নির্মাতা বলেন, ‘আমি চেষ্টা করবো সঠিকভাবে ছবিটি নির্মাণ করতে। ঈদে মুক্তি জন্য ছবিটি প্রথমে নির্মাণ কাজ শুরু করা হয়েছিল। এখন সেটা পারবো কিনা বলতে পারছি না।’

‘রংবাজ’ ছবিতে অভিনয় করছেন শাকিব খান, বুবলী, নূতন, অমিত হাসান প্রমুখ। গেল মাসে পাবনায় ছবিটির শুটিং শুরু হয়েছিল। এরপর চলচ্চিত্র পরিচালক সমিতির গঠনতন্ত্রবিরোধী কাজ করায় গত ২৯ এপ্রিল ‘রংবাজ’ ছবির পরিচালক শামীম আহমেদের সদস্যপদ অস্থায়ীভাবে বাতিল করা হয়।

পরে শামীম আহমেদকে দিয়ে শুধু ‘রংবাজ’ ছবির বাকি কাজ শেষ করে দেওয়ার অনুমতি চেয়ে পরিচালক সমিতিতে আবেদন করেন ছবির প্রযোজক। কিন্তু সমিতির কার্যকরী পরিষদের মিটিংয়ে সেই আবেদন বাতিল হয়ে যায়।