Insurance1আসিফুজ্জামান পৃথিল, দেশ প্রতিক্ষণ, ঢাকা:  পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৪৭টি কোম্পানির মধ্যে ৩৩টি সাধারণ বীমা কোম্পানি রয়েছে। প্রকাশিত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এরমধ্যে ৩১ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে। আর কমেছে দুটি’র। এগুলো হলো: বিজিআইসি এবং প্রভাতী ইনস্যুরেন্স কোম্পানি।

সেন্ট্রাল ইন্সুরেন্স: জানুয়ারি থেকে মার্চ ২০১৭ পর্যন্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য ২৩.৪৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২২.৮৩ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৬৬ টাকা।

এশিয়ান ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য ২০.১৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭.৬১ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ২.৫৮ টাকা।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৬.০৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫.৫০ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৫৯ টাকা।

এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৭.৯৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭.৭০ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.২৮ টাকা।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৯.১৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৮.৫৯ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৫৫ টাকা।

ঢাকা ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৮.২১ টাকায় দাঁড়িয়েছে। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭.৮৫ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৩৬ টাকা।

ইস্টার্ন ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৪০.০২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩৯.২৫ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৭৭ টাকা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২৫.৪২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৪.৩৬ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ১.০৬ টাকা।

ফেডারেল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১১.৫৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১১.৪৭ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.০৯ টাকা।

গ্লোবাল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১২.৭৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১২.৩৪ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে .৪০ টাকা।

গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৮০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৭৩.৬২ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ৬.৩৮ টাকা।

ইসলামী ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৪.০০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৩.৬১ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৩৯ টাকা।

জনতা ইন্স্যুরেন্স: জানুয়ারি থেকে মার্চ ২০১৭ পর্যন্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ০.১৯ টাকা। প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি সম্পদমূল্য ১৩.৫৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৩.৩৯ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.২০ টাকা।

কর্নফূলী ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৯.৮৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৮৮ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ১.৬৫ টাকা।

নর্দান ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২১.১৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৫৫ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ১.৬২ টাকা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৮.০৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭.৩২ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৭১ টাকা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৪.২৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১১.৯৮ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ২.২৯ টাকা।

পিপলস ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২৪.৮৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৩.২২ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ১.৬৭ টাকা।

ফিনিক্স ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৩৯.৩০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩৪.৬৪ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ৪.৬৬ টাকা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৩৫.৫৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩১.৬০ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ৪.০১ টাকা।

প্রাইম ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৫.৮৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬.৩৯ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) কমেছে ০.৫৬ টাকা।

প্রগতি ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৬১.৬৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৫৫.০৯ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ৬.৫৬ টাকা।

প্রভাতী ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৭.২০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬.৭৭ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) কমেছে ০.৪৩ টাকা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৩.৮৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১২.০২ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ১.৮১ টাকা।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ৫৮.৫১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৫০.৭১ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ৭.৭৮ টাকা।

রিপাবলিক ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৫.৩২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৪.৭৭ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৫৫ টাকা।

রূপালী ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২৩.২৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২২.৬৪ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৬২ টাকা।

সোনারবাংলা ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৭.২৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬.৬৬ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৬ টাকা।

তাকাফুল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৮.৩১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫.৯৯ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ২.৩২ টাকা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২৯.৩৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৮.৬৪ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৭৪ টাকা।

বিজিআইসি: জানুয়ারি থেকে মার্চ ২০১৭ পর্যন্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ কোম্পানির প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি সম্পদমূল্য ২০.৭৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.৪৬ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) কমেছে ০.৩১ টাকা।

অগ্রনী ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৭.৫৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭.১৩ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ০.৪৫ টাকা।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: আলোচ্য সময়ে এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ১৬.৬০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫.১৩ টাকা। অর্থ্যাৎ গত বছরের একই সময়ের তুলনায় সম্পদমূল্য (এনএভি) বেড়েছে ১.৪৭ টাকা।