bps_bg_754270514_7487

দেশ প্রতিক্ষণ, ঢাকা : গত ৭ বছরে সংসদ ভবন লেকে মাছ ধরার টিকিট বিক্রি করে প্রায় ১ কোটি টাকা সংসদ সদস্য ক্লাবের কোষাগারে জমা হয়েছে।

জাতীয় সংসদের চীফ হুইপ ও সংসদ সদস্য ক্লাবের সভাপতি আ.স.ম ফিরোজ আজ বৃহস্পতিবার সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা জানান।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য অধিদপ্তরের আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ হুইপ শহীদুজ্জামান সরকার ও ইকবালুর রহীম।

চীফ হুইপ প্রকৃত মৎস্যচাষীদের সনাক্ত করে কার্ডপ্রদান সহজ শর্তে তাদেরকে ব্যাংকঋণ দেওয়ার আহবান জানিয়ে বলেন, প্রকৃত মৎসজীবীরা যাতে নদীতে মাছ ধরার নিষেধাজ্ঞার সময়ে ভালভাবে জীবনযাপন করতে পারেন সে ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ এবং এ বিরল অর্জনের পেছনে প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টাসহ বর্তমান সরকারের বিরাট ভূমিকা রয়েছে।

সংসদ ভবন লেকে আজ ৫০০ কেজি ওজনের ৪ হাজার রুই, ৩ হাজার কাতলা এবং ৩ হাজার মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।