Hasina-final

দেশ প্রতিক্ষণ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজযাত্রীদের উদ্দেশে বলেছেন, অাপনারা পবিত্র মাটিতে যাচ্ছেন, বাংলাদেশের জন্য এবং দেশের মানুষের জন্য দোয়া করবেন। বাংলাদেশের মানুষ যেন সম্মানের সাথে সুখে শান্তিতে বসবাস করতে পারে।

তিনি বলেন, বর্তমান সরকার হজ ব্যবস্থার যথেষ্ঠ উন্নয়ন সাধন করেছে। ডিজিটাল পদ্ধতিতে হজযাত্রীরা তাদের রেজিস্ট্রেশন করতে পেরেছে। ফলে হজ ব্যবস্থাপনায় প্রতারণা কমেছে।

শনিবার সকালে রাজধানীর অাশকোনা হজ ক্যাম্পে চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ধর্ম মন্ত্রণালয়ের মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠনে অারো বক্তব্য রাখেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ধর্ম বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি বজলুল হক হারুন ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন। অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী হজযাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধানমন্ত্রী বলেন, অাগে হজের জন্য টাকা জমা দিয়ে অনেকে প্রতারিত হতেন। এখন অার সে সুযোগ নেই। ডিজিটাল পদ্ধতির কারণে অনেক স্বচ্ছতা এসেছে। হজযাত্রীরা যাতে হয়রানির শিকার না হন সেজন্য বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছি।

প্রধানমন্ত্রী বলেন, অাগে হজযাত্রীদের বাড়ি ভাড়া ও থাকা নিয়ে একটা বড় সমস্যা ছিল। এখন অার তা নেই। হজযাত্রীরা যাতে সৌদি অারবে সুন্দরভাবে থাকতে পারে সে জন্য বাড়ি ভাড়া থেকে শুরু করে মেডিকেল টিম, নার্সসহ সব ব্যবস্থা করেছি। এছাড়া অাাদের সরকার হজ ও ওমরা নীতিমালা প্রণয়ন করেছে। হাজিরা যাতে সর্বোচ্চ সেবা পায় তার ব্যবস্থা নিশ্চিত করেছি। অাগামীতেও যাতে হজযাত্রীরা সকল সুবিধা পায় সে ব্যবস্থা করা হবে।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম ধর্ম ব্যবহার করে অনেকে ইসমলামকে কলুষিত করছে। ধর্মের দোহায় দিয়ে মানুষ হত্যা করছে। ইসলাম হত্যা সমর্থন করে না। সুতরাং ইসলামের নামে জঙ্গিবাদ ও মানুষ হত্য সহ্য করা হবে না।