nli-1

দেশ প্রতিক্ষণ, ঢাকা : গুজবে কান দিয়ে বিনিয়োগ করলে তার খেসারত দিতেই হবে। তাই কষ্টের টাকা বিনিয়োগের আগে জানতে হবে; বুঝতে হবে। বিনিয়োগকারীদের প্রশিক্ষণ মূলক অনুষ্ঠানে এমন পরামর্শ দিয়েছেন এনএলআই সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহেদ ইমরান।

আজ শনিবার এনএলআই সিকিউরিটিজের প্রধান কার্যালয়ে দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে এক প্রশিক্ষণ প্রোগ্রামের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শাহেদ ইমরান বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ অন্যান্য ব্যবসা থেকে ঝুঁকির। অতি লোভী হয়ে বেশি ঝুঁকিতে পড়লে ক্ষতির সম্ভাবনা বেশি থাকে। তাই ঝুঁকি নেওয়ার আগে ভাবতে হবে আমার কি পরিমাণ সক্ষমতা আছে ঝুঁকি নেওয়ার। অন্য খাতে বিনিয়োগের আগে যেভাবে ভেবে সিদ্ধান্ত নেওয়া হয়; পুঁজিবাজারে বিনিয়োগের ক্ষেত্রেও ভাবুন।

অনুষ্ঠানে বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের ওপর ২টি প্রবন্ধ উপস্থাপন করা হয়। প্রবন্ধে একজন মানুষ তার উপার্জিত অর্থ কিভাবে বিনিয়োগ করবেন। পুঁজিবাজারে বিনিয়োগ করতে চাইলে কিভাবে করতে হবে; কি কি বিষয় জানতে হবে; কার জন্য পুঁজিবাজারে বিনিয়োগ দরকার; এমন সব বিষয় তুলে ধরা হয়।

এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয় ওই প্রশিক্ষণ অনুষ্ঠানে।

প্রশিক্ষণে ৩৫ জন বিনিয়োগকারী অংশ নেন। এসময় প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।