shihabul

দেশ প্রতিক্ষণ, ঢাকা : বাংলাদেশে বৃহত্তম টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে সেমস গ্লোবাল। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ৯ আগস্ট শুরু হবে এ প্রদর্শনী। চলবে ১২ আগস্ট পর্যন্ত।

সেমস গ্রুপের প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর মেহরুন এন ইসলাম এ তথ্য জানিয়েছেন। ৪ দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আয়োজন সম্পর্কে মেহরুন এন ইসলাম বলেন, ‘এতে এক সাথে আয়োজিত হবে, ১৮ তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৭, ১২তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ান এন্ড ফেব্রিক শো-২০১৭ এবং ২৮তম ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো- ২০১৭।

তৈরি পোশাক খাতের আন্তর্জাতিক এই প্রদর্শনীতে মূলত টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের বিভিন্ন যন্ত্র, সুতা, কাপড় উৎপাদক মেশিনারিজ, ডায়েস এবং বিশেষ রাসায়নিক দ্রব্য স্থান পাবে।

প্রদর্শনীতে বিশ্বের ২৫টি দেশের প্রায় এক হাজার ১৫০ টি প্রতিষ্ঠান ১৪০০ টি স্টলে তাদের নিজস্ব পণ্য প্রদর্শন করবে। দেশগুলোর মধ্যে অন্যতম হল বাংলাদেশ, ইউএসএ, ইউকে, জাপান, ইতালি, অস্ট্রেলিয়া, জার্মানি, কানাডা, ফ্রান্স ও চীন।

প্রদর্শনী সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত। শুধু এই ওয়েবসাইটে (www.e-registration.com) গিয়ে প্রি-রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।