bathinda-treatment-20170803150345

দেশ প্রতিক্ষণ, ঢাকা : সম্ভ্রম বাঁচাতে ধর্ষণের চেষ্টাকারীর জিহ্বা কামড়ে ছিঁড়ে নিলেন এক নারী। ছিঁড়ে নেয়া জিহ্বার টুকরা জমা দিয়ে নিজেই অভিযোগ জানালেন থানায়।

চমকে দেয়ার মতো এ ঘটনা ঘটেছে ভারতের কেরালা অঙ্গরাজ্যের কোচিতে। ভারতীয় দৈনিক হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিবেশি এক যুবক ওই নারীর শ্লীলতাহানি ও ধর্ষণের চেষ্টা করেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন ওই নারী।

কোচির ওই নারী পুলিশকে জানান, সোমবার রাতে তিনি যখন বাড়ি থেকে বেরিয়েছিলেন তখন আচমকাই তার উপর ঝাঁপিয়ে পড়ে প্রতিবেশি ওই যুবক। এসময় তাকে জড়িয়ে ধরে জোর করে চুম্বন দেয়ার চেষ্টা করে।

অতর্কিত এ ঘটনায় কয়েক মুহূর্তের জন্য হতভম্ব হয়ে যান ওই নারী। কিন্তু এর পরই সম্মান বাঁচাতে হামলাকারী যুবকের জিহ্বায় সজোরে কামড় বসিয়ে দেন তিনি। মুহূর্তের মধ্যে তাকে ছেড়ে পালিয়ে যায় ওই যুবক। ঘটনার প্রমাণস্বরূপ ওই নারী যুবকের জিহ্বার ২ সেন্টিমিটার লম্বা একটি টুকরা জমা দেন থানায়। যা দেখে চোখ কপালে ওঠে সেখানে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের।

অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৪৭ (অপরাধমূলক অনধিকার চর্চা), ৩৫৪ (শ্লীলতাহানি) এবং ৩৬৭ (ধর্ষণের চেষ্টা) ধারায় মামলা দায়ের করে। অভিযুক্ত যুবকের খোঁজে স্থানীয় সরকারি ও বেসরকারি হাসপাতালে তল্লাশি শুরু করেছে পুলিশ।

কয়েক ঘণ্টার তল্লাশির পর স্থানীয় একটি বেসরকারি হাসপাতাল থেকে ওই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। যুবকের জিহ্বা ক্ষতিগ্রস্ত হওয়ায় তার জবানবন্দি নেয়া সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।
বিএনপি যদি রাস্তায় নামে তাহলে ছাড় পাবে না আওয়ামী লীগ : দুদু
দেশ প্রতিক্ষণ, ঢাকা : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমি পরিষ্কার ভাষায় বলছি খালেদা জিয়া অল্প কিছু দিনের মধ্যে দেশে ফিরে আসবেন। খালেদা জিয়া এবং তার দল রাস্তায় নামলে আলোচনার মাধ্যমে আপনারা (আওয়ামী লীগ) যে ছাড় পেতেন তা আর পাবেন না।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এবং আয়োজক সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

শামসুজ্জামান দুদু বলেন, দেশের চলমান সংকট নিয়ে আমরা বার বার আলোচনার কথা বলছি। সরকার উদ্যোগ নিলে ভালো। তা না হলে কীভাবে আলোচনা করতে হয় বিএনপি ভালো করেই জানে। অতীতে এরশাদ সাহেব দেখেছেন।

বিএনপির এই নেতা বলেন, হাজীদের হজ করতে দেয়ার ক্ষমতা যে সরকারের নেই তারা আবার সুষ্ঠু নির্বাচনের কথা বলে। বিমানমন্ত্রী বলেছেন, এবার নাকি ৪০ হাজার হজযাত্রী হজে যেতে পারবেন না। দুর্নীতি, স্বজনপ্রীতি, গুম, খুন ছাড়া কোনো কিছুতেই তারা দক্ষতার পরিচয় দিতে পারেনি। এত বড় দুর্নীতিবাজ সরকার দেশে আগে কখনও আসেনি।

দুদু বলেন, আজকে দেশে আইন-শৃঙ্খলা বলতে কিছু নেই। ছাগলের ছবি ফেসবুকে প্রকাশ করলে মন্ত্রীর বদনাম হয় এবং সাংবাদিকদের জেলে যেতে হয়। আজকে সরকারই তো ছাগলের মত আচরণ করছে। ৫৭ ধারা পুলিশ আবার মেকাআপ করছে ওপরের নির্দেশ ছাড়া মামলা যেন না নেয়া হয়।

তিনি আরও বলেন, যে আইন আছে সেটা বাতিল করেন। সাংবাদিকরা কী এতই বোধ জ্ঞানহীন যে, কোনটা লিখতে হবে কোনটা লিখতে হবে না -তা তারা জানেন না। আইন করছেন বলে শুধু তারা (সাংবাদিক) নয়, রাজনৈতিক নেতাদেরও অপদস্থ করছেন। তাই অবিলম্বে এই ৫৭ ধারা বাতিল করুন।

নির্বাচন প্রসঙ্গে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, নির্বাচন আমরা করতে চাই, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। আমাদের নেত্রী, মহাসচিব সবাই বলেছেন নির্বাচনে বিএনপি যাবে এতে কোনো সন্দেহ নেই। আমরা ২০১৪ সালের ৫ জানুয়ারিতেও নির্বাচনে যেতে চেয়েছি কিন্তু আমাদেরকে নির্বাচনে যেতে দেয়া হয়নি।

তিনি বলেন, এবারও ঠিক সে রকম একটি নির্বাচন করতে চায় তারা (আওয়ামী লীগ)। তারা সে রকমই একটি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। শেখ হাসিনা আর একবার ক্ষমতায় থাকতে চায়, তাদের নেতারা এমনটাই বলে। এই স্বপ্ন তারা দেখছেন।

বিএনপির এ নেতা বলেন, স্বপ্ন যতই দেখেন তা আর বাস্তবায়ন হবে না। কেননা বিএনপি এবার নির্বাচনে যাবে, সহায়ক সরকার প্রতিষ্ঠা হবে এবং ক্ষমতায়ও আসবে। আর সেই সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া।

আয়োজক সংগঠনের সভাপতি মো. রাসেল খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, কল্যাণ পার্টির ভাইস-চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার, সংগঠনের সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।