CSE-Final-Logo

দেশ প্রতিক্ষণ, ঢাকা : দেশের বৃহৎ কোম্পানিগুলোকে পুঁজিবাজারে আনতে শীর্ষ উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। গতকাল হোটেল রেডিসন ব্লুতে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড এর চেয়ারম্যান ডঃ এ কে আবদুল মোমেন, ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ চট্টগ্রামের শীর্ষ উদ্যোক্তাদের সাথে সভা করেন।

সভায় উপস্থিত ছিলেন বিএসআরএম গ্রুপের চেয়ারম্যান আলি হুসেইন আকবর আলি, আবুল খায়ের গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ চৌধুরী, বিএসএম গ্রুপের চেয়ারম্যান আবুল বাশার চৌধুরী, টিকে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবুল কালাম, পিএইচপি গ্রুপের ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ মহসিন, এস আলম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও আল আরাফাহ ইসলামী ব্যাংক এর চেয়ারম্যান আব্দুস সামাদ, মীর গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক মীর আব্দুস সালাম এবং এছাড়াও আরও অনেকেই।

এছাড়াও ইস্পাহানী গ্রুপ এর ব্যবস্থাপনা পরিচালক ও সিএসই এর পরিচালক জনাব মির্জা সালমান ইস্পাহানী এবং সিএসই পরিচালক মেজর (অবঃ) এমদাদুল ইসলাম সভায় উপস্থিত ছিলেন।

উক্ত সভায় কিভাবে এসব খ্যাতি সম্পন্ন শিল্পগ্রুপগুলোকে বাংলাদেশের পুঁজিবাজারে তালিকা ভুক্ত করা যায় সে ব্যাপারে আলোচনা হয়েছে। বন্দর নগরী চট্টগ্রামকে দেশের পুঁজিবাজারে তথা সামগ্রিক অর্থনীতির উন্নতির জন্যে কিভাবে কাজ লাগানো যায় সে ব্যাপারেও আলোচনা করা হয়। সিএসই চেয়ারম্যান পুঁজিবাজার ও বন্ড মার্কেট উন্নতির লক্ষ্যে চট্টগ্রাম এর ব্যবসায়ীদের অংশগ্রহণ কামনা করেন।