Dividend-300x175

দেশ প্রতিক্ষণ, ঢাকা: সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো- বীমা খাতের প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এবং প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি: ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ আগস্ট। ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ১৯ অক্টোবর সকাল ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ল্যাম্পস: বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ১ জানুয়ারি, ২০১৬ থেকে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের ১৮ মাসের জন্য এ ডিভিডেন্ড ঘোষনা করে কোম্পানিটি। একই সময়ে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.০৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১.৩৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৯৩.৭১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় ইমানুলস ব্যাঙ্কট হল, গুলশান, ঢাকায় অনুষ্ঠিত হবে। আর এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ আগস্ট।