block marketদেশ প্রতিক্ষণ, ঢাকা: বিদায়ী সপ্তাহে ব্লক মার্কেটে মোট ২৫ কোম্পানি ও ৫ মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার বা ইউনিট লেনদেন হয়েছে। কোম্পানি ও ফান্ড মিলে মোট ৪ কোটি ২৮ লাখ ৪ হাজার ২৪৩টি শেয়ার বা ইউনিট লেনদেন করেছে। যার আর্থিক মূল্য ৮৬ কোটি ২৫ লাখ টাকা। ডিএসই  সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আলোচ্য সপ্তাহে টাকার অংকে সবচেয়ে বেশি লেনদেন করেছে ফ্যামিলিটেক্স বিডি লিমিটেড। এই কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ২ কোটি ৯০ লাখ ২১ হাজার ১৭৬টি শেয়ার। যার আর্থিক মূল্য ২৩ কোটি ৫০ লাখ টাকা।

দ্বিতীয় অবস্থানে ছিল আইএফআইসি ব্যাংক লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির ৩৫ লাখ শেয়ারের হাত বদল হয়েছে। যার আর্থিক মূল্য ৬ কোটি ৩৭ লাখ টাকা।

তৃতীয় অবস্থানে ছিল ব্রাক ব্যাংক লিমিটেড। বিদায়ী সপ্তাহে কোম্পানিটির ১৭ লাখ ৭২ হাজার ২০১টি শেয়ারের হাত বদল হয়েছে। যার আর্থিক মূল্য ১৪ কোটি ৫৫ লাখ টাকা।

ব্লকে লেনদেন করা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ব্যাংক এশিয়া, ইবিএল, নুরানী ডাইং, ফারইস্ট নিটিং, ইফাদ অটোস, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, গ্রামীণফোন, লাফার্জ সুরমা সিমেন্ট, প্রাইম ব্যাংক, ডিবিএইচ মিউচ্যুয়াল ফান্ড, গ্রীনডেল্টা মিউচ্যুয়াল ফান্ড ও ন্যাশনাল পলিমার।

এছাড়া কাশেম ড্রাইসেলস, সামিট অ্যালায়েন্স পোর্ট, বিএটিবিসি, বিডিকম অনলাইন, বিএসআরএম, সেন্ট্রাল ফার্মা, এল আর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, এমজেএল বিডি, আইডিএলসি, প্যারামাউন্ট টেক্সটাইল, পূবালী ব্যাংক, এসিআই ও বাটা সু ব্লকে লেনদেন করেছে।