বিএসএমএমইউ রান্নাঘরে বস্তাভর্তি পচা মুরগি!

0
96
-

bsmmu lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিএসসি ক্যান্টিনের রান্নাঘরের ফ্রিজে বস্তাভর্তি ‘পচা মুরগি’ মজুদের অভিযোগ ওঠেছে। এমন অভিযোগে কেন্টিনটি বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে খাবারের সময় কয়েকজন চিকিৎসক কেন্টিনের একজন বেয়ারাকে পেছনের দরজা দিয়ে বস্তায় কিছু একটা নিয়ে রান্নাঘরে প্রবেশ করতে দেখেন। এ সময় তীব্র দুর্গন্ধ ছড়িয়ে পড়লে চিকিৎসকরা খাওয়া বন্ধ রাখতে বাধ্য হন। কারও কারও বমির উদ্রেকও হয়।

কেন্টিন সুপারভাইজার জাহিদের কাছে বস্তায় কী রয়েছে চিকিৎসকরা জানতে চাইলে তিনি প্রসঙ্গটি এড়িয়ে যাওয়ার অপচেষ্টা করেন। তবে কয়েকজন চিকিৎসক কেন্টিনের ভেতরে প্রবেশ করে দেখতে পান, কর্মচারীরা বস্তা থেকে মুরগি নামিয়ে ফ্রিজে রাখছেন। সেখান থেকেই এ তীব্র দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে।

তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলে তারা ঘটনাস্থলে এসে প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পান। পরে পচা মুরগির মাংস ফেলে দেয়ার পাশাপাশি ঘটনা তদন্ত কমিটি গঠন ও প্রতিবেদন না পাওয়া পর্যন্ত কেন্টিনটি বন্ধ রাখার নির্দেশ দেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার সকালে বিএসএমএমইউ’র অতিরিক্ত রেজিস্টার অধ্যাপক ডা. আসাদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অভিযোগ পাওয়ার পর তিনি ও ডেপুটি প্রক্টর শেখ আবদুল্লাহ আল মামুন এবং টিএসসি ক্যান্টিন কমিটির সেক্রেটারি অধ্যাপক ডা. আতিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পান।

তবে শুক্রবার ছুটির দিন থাকায় শনিবার অভিযোগ তদন্ত করে কেন্টিন পরিচালনার জন্য নতুন কাউকে নির্বাচন এবং তদন্তে পচা মুরগির মাংস মজুদের অভিযোগ প্রমাণিত হলে দোষী ব্যক্তির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।


-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here